• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৪ অপরাহ্ন

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গাছকেটে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে


প্রকাশের সময় : ডিসেম্বর ৬, ২০২২, ৫:৫১ অপরাহ্ন / ৯৫
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গাছকেটে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের পারকুশলী গ্রামের প্রভাবশালী জি এম বোরহান গাজীর বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করে নালিশী জমি থেকে ১৫টি আম গাছ, ৬টি মেহগুনি ও ২টি সজনে গাছ কেটে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালুভরাট করে সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ উঠেছে।

এর আগে গত ২৮ নভেম্বর ২০২২ ইং তারিখে বীর মুক্তিযোদ্ধার সন্তান আমির হোসেন খান নিজে বাদী হয়ে গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আদালতে উক্ত তপশিল ভূমি উল্লেখ করে একটি পিটিশন দায়ের করেন। যাহার নং ১১৭১/২২।

পরে আদালতের নির্দেশে গোপালগঞ্জ সদর থানার এএসআই মো. আসাদুজ্জামান সরেজমিনে গিয়ে বাদী- বিবাদীকে ডেকে মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত নালিশী তপশিল ভূমিতে কেহই অবৈধভাবে জমির আকার পরিবর্তন, গৃহাদি নির্মাণ, মাটিকাটা বা বালুভরাট করা এমনকি গাছকর্তন ও রোপন করা থেকে বিরত থাকতে লিখিত নোটিশ জারি করেন।কিন্তু প্রভাবশালী জি এম বোরহান গাজী আদালতের নির্দেশ অমান্য করে বিবাদমান ভূমিতে তার কাজ চালিয়ে যাচ্ছেন। খবর পেয়ে আমাদের প্রতিবেদক মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে সরেজমিনে ওই স্থানে গিয়ে ঘটনার সত্যতা পান। এসময় সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে কর্মরত শ্রমিকরা দৌঁড়ে পালিয়ে যায়। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে‌ প্রভাবশালী বিবাদীপক্ষ প্রাচীর নির্মাণের কাজ চালিয়ে যাওয়ায় বাদী আমির হোসেন খান থানায় জানিয়েও কাঙ্ক্ষিত সহযোগিতা না পেয়ে বাধ্য হয়ে গত সোমবার (৫ ডিসেম্বর) গোপালগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর আইনী সহায়তা চেয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।