• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:২৭ অপরাহ্ন

আজ খান সাহেব শেখ মোশাররফ হোসেনের ৩১তম মৃত্যুবার্ষিকী


প্রকাশের সময় : জুলাই ১২, ২০২২, ১২:০১ অপরাহ্ন / ৭৭
আজ খান সাহেব শেখ মোশাররফ হোসেনের ৩১তম মৃত্যুবার্ষিকী

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ আজ খান সাহেব শেখ মোশাররফ হোসেনের ৩১তম মৃত্যু বার্ষিকী। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ঐতিহ্যবাহী শেখ পরিবারের সন্তান শেখ লুৎফর রহমান সাহেবের ভাই, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাদা, শেখ কবির হোসেন, শেখ সাহান, শেখ জাকির, মিল্ক ভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু, শেখ আজগর হোসেন দিপু, বাংলাদেশ তাঁতী লীগ একাংশের সভাপতি শেখ কামরুল ইসলাম বিটু ও গোপালগঞ্জ পৌরসভার সদর নির্বাচিত মেয়র শেখ রকিব হোসেনের গর্বিত পিতা খান সাহেব শেখ মোশারফ হোসেন ৩১ বছর আগে এই দিনে তাহার সুযোগ্য উত্তরসূরী রেখে মৃত্যুবরন করেন।

খান সাহেব শেখ মোশারফ হোসেন তার কর্মজীবনে এদেশের মানুষের কল্যানে নিয়োজিত ছিলেন। ব্রিটিশ আমলে তিনি গোপালগঞ্জ ইউনিয়ন বোর্ডের চেয়ারম্যান ছিলেন। ব্রিটিশরা তার জনসেবামূলক কাজে সন্তুষ্টি হয়ে “খান সাহেব” উপাধি দেন।

এছাড়া খান সাহেব শেখ মোশারফ হোসেন সাহেব ১৯৬৫, ১৯৭০ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে তিনি ভারতে চলে যান এবং পাকিস্তানি পাক সেনারা তার বাড়িঘর পুড়িয়ে দেন।

মরহুম খান সাহেব মোশাররফ হোসেনের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় ও গোপালগঞ্জে বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় ও গোপালগঞ্জ শহরতলীর ব্যাংকপাড়ার নিজ বাড়িতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।