• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১২ অপরাহ্ন

আচরণবিধি লংঘন করেই ঝুলছে রঙিন ব্যানার ফেস্টুন


প্রকাশের সময় : জানুয়ারী ২, ২০২৪, ৬:৫৫ অপরাহ্ন / ৪৭
আচরণবিধি লংঘন করেই ঝুলছে রঙিন ব্যানার ফেস্টুন

নিজস্ব প্রতিবেদক, মুন্সিগঞ্জঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের আর মাত্র ৫ দিন বাকি থাকলেও আচরণবিধির লংঘন করেই প্রচার প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী নৌকা প্রতীকের অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। অভিযোগ রয়েছে আওয়ামী লীগের এই প্রার্থীর তার নেতাকর্মিদের শুভেচ্ছা জানানো বিভিন্ন রঙিন ব্যানার-ফেস্টুন টঙ্গীবাড়ী উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এখনো ঝুলছে। নির্বাচনী তফসিল ঘোষণার পূর্বেই এসব ব্যানার-ফেস্টুন অপসারণের নির্দেশনা থাকলেও তা না মেনে ঝুলছে ব্যানার এবং ফেস্টুন।

সরেজমিন ঘুরে দেখা গেছে বেতকা ইউনিয়ন সহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আওয়ামী লীগ দলীয় প্রার্থী অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলির বিভিন্ন উন্নয়নমূলক এবং শুভেচ্ছা ব্যানার ফেস্টুন ঝুলে আছে।

এতে করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে বলে দাবি করেছেন প্রতিদ্বন্দ্বি কর্মি সমর্থকরা। তারা অভিযোগ করে বলেন দলের প্রভাব খাটিয়ে তিনি তার এই রঙিন ব্যানার ফেস্টুন ঝুলিয়ে রেখেছেন।

এসব ব্যানার ফেস্টুনে মধ্যে অধিকাংশ ইউপি চেয়ারম্যান রোকনুজ্জামান রিগ্যানের ছবি সম্বলিত শুভেচ্ছা দেখা গেছে। যার মধ্যে বর্তমান সাংসদ সদস্য আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীক্ষের প্রার্থী অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলির বড় করে ছবি রয়েছে ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসলাম হোসেন বলেন, এইটা আচরণ বিধি লঙ্ঘন কিনা সেটা খতিয়ে দেখে ব্যাবস্থা নেয়া হবে।