• ঢাকা
  • সোমবার, ২৯ মে ২০২৩, ১০:৫২ পূর্বাহ্ন

আগামী ২৪ আগস্ট থেকে শুরু ১৬তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা


প্রকাশের সময় : অগাস্ট ১৩, ২০২১, ৯:১৭ অপরাহ্ন / ১৬৭
আগামী ২৪ আগস্ট থেকে শুরু ১৬তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসের কারণে স্থগিত ১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা আগামী ২৪ আগস্ট শুরু হচ্ছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। করোনার কারণে সরকার বিধিনিষেধ আরোপ করায় গত ৩ এপ্রিল এই পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

এনটিআরএ প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ এপ্রিলের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ আগস্ট, ৫ এপ্রিলের পরীক্ষা ২৫ আগস্ট, ৬ এপ্রিলের পরীক্ষা ২৬ আগস্ট, ৭ এপ্রিলের পরীক্ষা ২৮ আগস্ট, ৮ এপ্রিলের পরীক্ষা ২৯ আগস্ট, ১১ এপ্রিলের পরীক্ষা ৩১ আগস্ট এবং ১২ এপ্রিলের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর। প্রয়োজনীয় কাগজপত্রসহ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশ নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রমতে, ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি দেওয়া হয় ২০১৯ সালের ২৩ মে। প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় ওই বছরের ৩০ আগস্ট এবং ফল প্রকাশ হয় ৩০ সেপ্টেম্বর। এরপর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৫ ও ১৬ নভেম্বর।

২০২০ সালের ১১ অক্টোবর লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। পরে মৌখিক পরীক্ষা শুরু হয় গত বছরের ২ ডিসেম্বর থেকে। এরপর করোনার কারণে সরকারি বিধিনিষেধ আরোপ করার পর মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়।