• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মাদ্রাসা শিক্ষার উন্নয়ন হয়—এমপি রশীদুজ্জামান


প্রকাশের সময় : জানুয়ারী ২৫, ২০২৪, ৯:৩৩ অপরাহ্ন / ৪১
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মাদ্রাসা শিক্ষার উন্নয়ন হয়—এমপি রশীদুজ্জামান

মোঃ মানছুর রহমান জাহিদঃ খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান বলেছেন, স্বাধীনতা পরবর্তী দেশে ইসলামী মুল্যবোধকে গুরুত্ব দিয়ে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ফরেজগার মানুষ। তিনি ফজরের নামাজ ও কোরআন পড়ে দিনের কার্যক্রম শুরু করেন। এমপি রশীদুজ্জামান বলেন, শেখ হাসিনা সরকার শিক্ষা খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। শিক্ষা ব্যবস্থা প্রবর্তন সহ বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করায় একদিকে শিক্ষার মান বেড়েছে অপরদিকে শিক্ষার হারও বেড়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মাদ্রাসা শিক্ষার উন্নয়ন হয়। কওমী শিক্ষার স্বীকৃতি বর্তমান সরকারের যোগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে তিনি বলেন, আমি আপনাদের ভোটে নির্বাচিত এমপি। আমাকে অভ্যর্থনা জানানোর জন্য শিক্ষার্থীদের ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে রাখার প্রয়োজন নাই। আমি এলাকার উন্নয়ন এবং এলাকার মানুষের কল্যাণে কাজ করার জন্য এমপি হয়েছি। আপনাদের সকলের সহযোগিতা নিয়ে এলাকার উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিয়ে যেতে চাই। তিনি বৃহস্পতিবার দুপুরে পাইকগাছা সিনিয়র মাদ্রাসা মাঠে উপজেলার সকল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আজহার আলীর সভাপতিত্বে ও সুপার বাহারুল ইসলাম এবং কৌস্তব রঞ্জন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু, জেলা আওয়ামী লীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, অধ্যক্ষ মাওঃ আব্দুস সাত্তার, রিয়াজুল ইসলাম, আব্দুস সবুর।

বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক মোকাররম হোসেন, আওয়ামী লীগনেতা জিএম ইকরামুল ইসলাম, প্রভাষক আব্দুল ওহাব বাবলু, মাওঃ আমিনুর রহমান সিরাজী, আব্দুল করিম, যুবলীগনেতা নজরুল মোল্লা, শফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগনেতা মৃণাল কান্তি বাছাড়, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাইমিন সরদার, শিক্ষার্থী সুমাইয়া লামিয়া খাতুন প্রমুখ।