• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

আওয়ামী লীগ আমলে গণমাধ্যম ও সাংবাদিকরা বেশি নির্যাতিত : রুহুল কবির রিজভী


প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২৩, ৭:৪৩ অপরাহ্ন / ৯০
আওয়ামী লীগ আমলে গণমাধ্যম ও সাংবাদিকরা বেশি নির্যাতিত : রুহুল কবির রিজভী

এম রাসেল সরকারঃ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের কঠোর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সাংবাদিক ও গণমাধ্যম হলো গণতন্ত্রের সবচেয়ে বড় চালিকা শক্তি। তারাই আজকে অনেকে নির্যাতিত নিপীড়িত হয়েছেন। অনেকে জেলখানায় গেছেন বিনা কারণে, বিনা দোষে। অনেক সাংবাদিককে মাসের পর জেল খেটেছেন।

সোমবার দুপুরে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দিনকাল ইউনিট আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, নিশিরাতের স্বৈরাচার সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন গণমাধ্যমের স্বাধীনতা ফিরবে না। মত প্রকাশের স্বাধীনতা ফিরবে না। সাগর-রুনিসহ সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধ হবে না।

এ সময় অবিলম্বে দৈনিক দিনকাল, দিগন্ত টিভিসহ বন্ধ সকল গণমাধ্যম খুলে দেওয়ার দাবি জানান তিনি। সাংবাদিক নেতারা বিএনপি ঘোষিত সরকার পতনের এক দফা আন্দোলন সমর্থন করেন। দৈনিক দিনকালসহ বন্ধ সকাল গণমাধ্যম খুলে দেয়ার দাবিতে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) দিনকাল ইউনিট।

ডিইউজের সহ-সভাপতি রাশেদুল হকের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের পরিচালনায় আরও বক্তব্য দেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, এমএ আজিজ, এম আবদুল্লাহ, নুরুল আমিন রোকন, কাদের গণি চৌধুরী, সৈয়দ আবদাল আহমদ, আমিরুল ইসলাম কাগজী, শহীদুল ইসলাম, এম খুরশিদ আলম, এলাহী নেওয়াজ খান সাজু, মতস্যজীবী দলের মো. আবদুর রহিম, সাংবাদিক নেতা মোদাব্বের হোসেন, আবুল হোসেন খান মোহন, সাংবাদিক নেতা বাছির জামাল প্রমুখ।