• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৪৩ পূর্বাহ্ন

অসচ্ছ্বল শিল্পীদের পাশে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি


প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২১, ১১:২৮ অপরাহ্ন / ৫০৩
অসচ্ছ্বল শিল্পীদের পাশে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি

মনিরুজ্জামান অপূর্ব, ঢাকা: বিশেষ উৎসবগুলোতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগে গেল বছর কয়েক বছর থেকে শুরু হয় কোরবানীর দেয়া। মূলত অসচ্ছ্বল শিল্পীদের পাশে দাঁড়াতেই কোরবানীর দেয়ার উদ্যোগ গ্রহণ করে শিল্পী সমিতি সাধারণ সম্পাদক জায়েদ।তারই ধারাবাহিকতায় এবারও এফডিসিতে চারটি গরু কোরবানি দেওয়া হচ্ছে শিল্পীদের। পাশাপাশি অসচ্ছল শিল্পীদের জন্য নগর অর্থ সহায়তা এবং প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। প্রতিঘণ্টা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, প্রায় ১৫ মাস ধরে করোনার কারণে অনেক শিল্পী কর্মহীন হয়ে পড়েছেন। বিশেষ করে যারা দিন চুক্তিতে শুটিং করে থাকেন তাদের নাজেহাল অবস্থা। করোনার শুরু থেকেই চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে একাধিকবার এসকল শিল্পীদের সহায়তা করা হয়েছে।বাংলা চলচ্চিত্র জগতের পরিচিত মুখগুলো সমস্যায় থাকলেও চক্ষুলজ্জার জন্য কারও কাছে সহায়তা চাইতে পারে না। বিষয়গুলো গুরুত্ব দিয়েই তাদের জন্য এই সহায়তার ব্যবস্থা করা হয়েছে।

জায়েদ খান আরও বলেন, প্রায় তিন শতাধিক শিল্পীদের জন্য ১৮ জুলাই থেকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী, পর্যাপ্ত অর্থ ও যারা কোরবানি দিতে পারছেন না তাদের জন্য গরু কোরবানি দেয়া হবে শিল্পী সমিতির পক্ষ থেকে।কোনো শিল্পী যেনে শিল্পীও যেন কষ্টে না থাকে সেই জন্য আমরা কাজ করে যাচ্ছি। তারা পরিবারের সঙ্গে আনন্দের সঙ্গে ঈদ উদযাপন করবেন। আমরা তিন শতাধিক শিল্পীকে সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, দ্বিতীয় মেয়াদি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান দায়িত্ব পালন করছেন।