• ঢাকা
  • সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৫৩ অপরাহ্ন

অমিতাভের সঙ্গে ঘনিষ্ঠ শুটিং, সারারাত কেঁদেছিলেন নায়িকা স্মিতা!


প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ১১:৪৭ অপরাহ্ন / ২৫
অমিতাভের সঙ্গে ঘনিষ্ঠ শুটিং, সারারাত কেঁদেছিলেন নায়িকা স্মিতা!

বিনোদন ডেস্ক: ঝমঝমিয়ে বৃষ্টি পড়ছে। তার মধ্যেই প্রেমের নেশায় মত্ত স্বয়ং অমিতাভ বচ্চন। বৃষ্টিতে ভিজছেন নায়িকাও। তারপরই গানের তালে তালে নায়িকার সঙ্গে মজলেন নায়ক। ছবির নাম ‘নমক হলাল’। এই ছবির সেই বিখ্যাত গানের দৃশ্যের শুটিংয়ের পর নাকি কান্নায় ভেঙে পড়েছিলেন নায়িকা স্মিতা পাটিল। আজ রাপট জায়ে তো হামে না উঠাইয়ো জনপ্রিয় গানে অমিতাভ ও স্মিতার প্রেমের সম্মোহনে মজেছিলেন সিনেপ্রেমীরা। এতো বছর বাদেও এই গানটি একই রকম ভাবে জনপ্রিয়। এই গানের দৃশ্যের শুটিংয়ে অমিতাভের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখা গিয়েছিলো স্মিতাকে। এই দৃশ্যের শুট করা নিয়ে খুশি ছিলেন না নায়িকা। শুটিংয়ের পর নাকি সারারাত কেঁদেছিলেন স্মিতা। এমনকি, ছবির শুটিংও করেননি পরে।

তার পর অবশ্য তাকে বুঝিয়ে-সুঝিয়ে ছবির সেটে ফেরান বিগ বি। এই ছবির ৩৪ বছর উদ্‌‌যাপন উপলক্ষে স্মিতার সঙ্গে কাজের অভিজ্ঞতার কথা তুলে ধরেন মেগাস্টার। অমিতাভ জানান যে, ছবির শুটিং করতে একেবারেই স্বচ্ছন্দ বোধ করেননি স্মিতা। তবে অমিতাভের কথা শুনেই ছবির শুটিং করতে রাজি হন অভিনেত্রী।

মাত্র ৩১ বছর বয়সেই জীবনাবসান হয় স্মিতার। ১৯৮৬ সালে সন্তান জন্মের সময় জটিলতায় তার মৃত্যু হয়। প্রায় দু’দশক পর পরিচালক মৃণাল সেন অভিযোগ করেন, চিকিৎসার গাফিলতিতে স্মিতার মৃত্যু হয়েছে। অত্যন্ত প্রতিভাবান অভিনেত্রী ছিলেন স্মিতা। শুধু হিন্দি নয়, বাংলা, গুজরাটি, মালয়ালাম, কন্নড় ছবিতেও কাজ করেছেন এই অভিনেত্রী।