• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন

অবশেষে জামায়াত শিবিরের লেবাসধারী সাংবাদিক পরিচয়দান কারি নাশকতা মামলার আসামী ফায়সাল আটক


প্রকাশের সময় : মে ২৬, ২০২২, ৫:২৩ অপরাহ্ন / ৯৩
অবশেষে জামায়াত শিবিরের লেবাসধারী সাংবাদিক পরিচয়দান কারি নাশকতা মামলার আসামী ফায়সাল আটক

শেখ শিবলী রাজশাহী ব্যুরোঃ হাজারো আলোচনায় আলোচিত হয়েছিলেন রাজশাহীর টিকাপাড়া এলাকার মুনসুর রহমানের ছেলে ফায়সাল আহম্মেদ। পুর্বেই বিস্ফোরক মামলায় তার আসল রুপ বেরিয়ে আসে। নগরীর বোয়ালিয়া মডেল থানা সুত্রে জানা গেছে। এই ফায়সাল জামাত শিবিরের ক্যাডার হিসাবে এক সময় রাজশাহী শহরে রাজত্ব জ্বালাও পুড়াও সৃস্টি করে ২০১৩ সালের ২৭ সেপ্টেম্বর বোয়ালিয়া থানাধীন বিস্ফোরক হামলার এজাহার ভুক্ত আসামি রাষ্ট্রদোহী সাংবাদিক পরিচয়দান কারি ফায়সাল আহম্মেদ। এবিষয়ে খোঁজ নিয়ে আরও জানা যায় বোয়ালিয়া মডেল থানার এফ আই আর নং ৮২ ১৯০৮ সালের এই মামলার পুর্ণ তদন্তে ফায়সাল আবারো আসেন পুলিশের দেশ বিরোধী কর্মকান্ডের মুল তালিকায়। এর পর নিজেকে আড়াল করতে নিজ বাসা থেকে অনত্র ভাড়া বাসায় চলে যান। সেখান থেকে সরকার বিরোধী ব্যক্তিদের সাথে গড়ে তুলেন বিশেষ সখ্যতা।নাম মাত্র অনলাইনের সংবাদকর্মী পরিচয় দিতে থাকেন। ভাড়াটিয়া বাসা ও বদল করেন কয়েকটি।

আর এম পি পুলিশের একটি সুত্র বলছেন, এই ফায়সাল আহম্মেদ নিজের অপরাধ জগত বদল করতেই গণমাধ্যম কর্মী পরিচয় দিতে শুরু করেছিলেন। রাজশাহীর একজন বড় মাপের সাংবাদিককে তিনি মামা বলে পরিচয় দিতেন। রাজশাহী শহরের শিবির অধ্যাসিত এলাকা শিরোইল এলাকায় ছিল তার রহস্য জনক চলাচল।

রাজশাহীর এক অংশের গণমাধ্যম কর্মীরা জানান, এরই মাঝে সে নিজেকে গণমাধ্যম কর্মী পরিচয় দিয়ে গোপনে বিভিন্ন অবৈধ কার্যক্রম চুক্তি নিতেন। সম্প্রতি মোহনপুরের মৌগাছিতে একটি অবৈধ পুকুর খননের দায়িত্ব নিয়েছিলেন এই নাশকতা মামলার অন্যতম আসামী ফায়সাল । সেই পুকুরের গণমাধ্যম কর্মীরা সংবাদ প্রকাশ করেত গেলে সেখানে সংবাদ প্রকাশ না করার জন্য বিভিন্ন ভাবে গণমাধ্যম কর্মীদের সাথে অশুভ আচরন করেন। যাহার কলরেকর্ড গণমাধ্যম কর্মীদের নিকট এখনো সংরক্ষিত রয়েছে। একটি গোয়েন্দা সংস্থা বলছে তার সাথে যাদের গভীর চলাচল রয়েছে তাদের অধিকাংশ সরকারবিরোধী কাজে লিপ্ত। নাম মাত্র সংগঠন বিভিন্ন অনলাইনের নাম ব্যবহার সবই তাদের কৌশল।