• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৪৩ অপরাহ্ন

অটোরিকশা ছিনতাইকারী ‘গলাকাটা চক্রে’র ৬ সদস্য গ্রেপ্তার


প্রকাশের সময় : জানুয়ারী ১৫, ২০২৩, ১:৫১ অপরাহ্ন / ৩২
অটোরিকশা ছিনতাইকারী ‘গলাকাটা চক্রে’র ৬ সদস্য গ্রেপ্তার

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ অটোরিকশা চালক মো. মোস্তফা হত্যার তদন্ত করতে গিয়ে ‘গুম ও ছিনতাইয়ে’ জড়িত ‘গলাকাটা চক্রে’র ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার মামলাটির তদন্ত কর্মকর্তা ইব্রাহিম মোল্লা এ তথ্য জানান। তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা হচ্ছেন মো. খালেদ খান শুভ, মো. টিপু, মো. হাসানুল ইসলাম ওরফে হাসান, মো. জাহাঙ্গীর হোসেন, আব্দুল মজিদ ও মো. সুমন।

তিনি জানান, রাজধানীর দক্ষিণখান থানার ক্লুলেস লোমহর্ষক হত্যা মামলার রহস্য উদঘাটন করতে গিয়ে এই চক্রকে পাওয়া যায়। চক্রের সদস্যদের গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি সুইস গিয়ার, একটি ঢালাই পাথর খণ্ড, নিহত মোস্তফার ব্যবহৃত অটোরিকশা এবং একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এই মামলা তদন্তে তিনি গোয়েন্দা পুলিশের সঙ্গে যৌথভাবে কাজ করেছেন বলে জানান।

ইব্রাহিম বলেন, গত ৭ ডিসেম্বর রাত প্রায় ৯টার দিকে মোস্তফা তার ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে বের হন। পরবর্তীতে তার সন্ধান না পাওয়ায় মোস্তফার মা দক্ষিণখান থানায় সাধারণ ডায়েরি করেন। ১৭ ডিসেম্বর দক্ষিণখান থানার আসিয়ান সিটির ফাঁকা প্লটে একটি অজ্ঞাতনামা মরদেহ পড়ে থাকার খবর পেয়ে মোস্তফার মা ও বাবা দ্রুত সেখানে যান এবং মরদেহটি মোস্তফার বলে শনাক্ত করেন।

তিনি আরও বলেন, তদন্তকালে তথ্য প্রযুক্তি ব্যবহার করে এ ঘটনায় জড়িত আসামিদের শনাক্ত করা হয় এবং রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, আসামিদের মধ্যে শুভ, টিপু ও হাসানুল প্রথমে যাত্রী সেজে অটোরিকশা চালককে নির্জন স্থানে নিয়ে হত্যা করতেন এবং অটো রিকশাটি নিয়ে পালাতেন। এরপর জাহাঙ্গীর, মজিদ ও সুমন অটোরিকশাগুলো বিক্রি করতেন।