শিরোনাম

শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির ডিভাইসসহ আটক ২

indexনিজস্ব প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তি পরীক্ষা চলাকালীন জালিয়াতির ডিভাইসসহ দুইজনকে আটক করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় এ ইউনিট ও বিকাল আড়াইটায় বি-১ ও বি-২ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকালে বি-১ ইউনিটের পরীক্ষা চলাকালে অত্যাধুনিক ডিজিটাল ডিভাইসসহ দুই পরীক্ষার্থীকে আটক করে কর্তৃপক্ষ। ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক মুহিবুল আলম এ তথ্য জানান।
আটককৃত দুই শিক্ষার্থী হলেন বি-১ ইউনিটের পরীক্ষার্থী মেহেদী হাসান ও সানোয়ার হোসেন। শনিবার রাতেই রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করে সিলেট কোতয়ালী থানার ওসি গৌছুল হোসেন রোববার নয়া দিগন্তকে জানান, পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনের ৯ (খ) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় প্রশাসন সুত্র জানায়, মেহেদী হাসানকে সিলেট নগরীর রাজা জি সি হাইস্কুল কেন্দ্র থেকে ও সানোয়ার হোসেনকে লিডিং ইউনিভার্সিটি সুরমা ক্যাম্পাস কেন্দ্র থেকে আটক করা হয়। পরীক্ষা চলাকালীন কানে লাগানো ছোট দুটি ডিভাইস সনাক্ত করে তাদের আটক করেন হল পরিদর্শকরা। পরীক্ষা কার্যক্রম শেষ হলে শনিবার রাতে আটক দুজনকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করে মামলার সিদ্ধান্ত নেয় প্রশাসন।
ভর্তি কমিটি সুত্রে জানা যায়, এবছর প্রতিটি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৩১ জন শিক্ষার্থী। এ এবং বি (বি১ ও বি২) ইউনিট মিলিয়ে ১৬৮৯টি আসনের বিপরীতে আবেদন জমা পড়ে মোট ৫২২৭৯টি। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কেন্দ্রগুলোতে সিলেট মেট্রাপলিটন পুলিশের সহকারী কমিশনার ইশতিয়াক ইমন ও শেখ জাহিদ হাসানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

Be Sociable, Share!
বিভাগ: সারা বাংলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*