শিরোনাম

‘ওয়েলকাম পার্টি’র সদস্য গ্রেপ্তার

2016_01_26_13_25_15_yCnb6uzchShdhAMdGC1EtPDOqUA3XG_originalহঠাৎই অচেনা নম্বর থেকে কল। বেশ গুরুগম্ভীর কণ্ঠে স্বনামধন্য কোনো প্রতিষ্ঠানের কর্মকর্তা পরিচয় দিয়ে সুখবর দেয়াই এদের কাজ। এই ধরুন, আপনি ৩০ লাখ টাকা লটারিতে পেয়েছেন, আপনি সেই সৌভাগ্যবান গ্রাহক প্রভৃতি।

বেশিরভাগ ফোন কলই অধুনা কল সেন্টারের মতো সুন্দরভাবে স্বাগত জানিয়ে কথা বলে। নামও পড়েছে বেশ মজার, ‘ওয়েলকাম পার্টি’।

রোববার সেই চক্রেরই এক সদস্যকে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন রহমান কমপ্লেক্স থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)। গ্রেপ্তারকৃতের নাম মো. শিপন মোল্লা। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ব্যাংকিংয়ের এজেন্ট নম্বরধারী মোবাইল ফোন ও ডেইলি ট্রানজেকশন রেজিস্টার উদ্ধার করা হয়।

এ চক্রটি জনৈক মনোয়ারা ভূইয়া’র কাছ থেকে মোবাইলে প্রতারণার মাধ্যমে বিভিন্ন সময়ে এ চক্রটি প্রায় ৬ লাখ ৯ হাজার টাকা আত্মসাৎ করে। এ বিষয়ে রাজধানী ঢাকার ওয়ারি থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়। ওই মামলার সূত্র ধরে গত রোববার তাকে গ্রেপ্তার করা হয়। প্রতারণার সাথে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ডিসি (ডিবি-পূর্ব) মো. মাহবুব আলম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, এ চক্রটি তারা মিথ্যা পরিচয় দিয়ে মোবাইল ফোনে মিথ্যা লটারির তথ্য দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ আত্মসাৎ করে থাকে।

Be Sociable, Share!
বিভাগ: সারা বাংলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*