শিরোনাম

তারকা হোটেলের এক রাতের ভাড়া

05.12.2014 - 1পাঁচ তারকা হোটেল বলে কথা। রাতে অবস্থান করা অনেক মানুষের স্বপ্ন। ভাড়া নিয়েও কৌতূহলের শেষ নেই। দেশের তারকা হোটেলগুলোর মধ্যে সবচেয়ে বেশি রুম ভাড়া গুলশানের ওয়েস্টিন হোটেলের। প্রতিষ্ঠানটিতে এক রাত ঘুমাতে সর্বনিু ভাড়া গুনতে হবে ভ্যাটসহ ২৫৫ ডলার থেকে শুরু করে সর্বোচ্চ ১৭৫৫ ডলার পর্যন্ত। স্থানীয় মুদ্রায় যা ২০ হাজার থেকে এক লাখ ৩৭ হাজার টাকা পর্যন্ত। এর মধ্যে সবচেয়ে বেশি ভাড়া প্রেসিডেন্সিয়াল স্যুইট। বাংলায় এর অর্থ হল রাজ প্রাসাদ। এক হাজার ৪১০ স্কয়ার ফিটের রুমে সুপারিসর ডাইনিং, স্পেশাল কিচেন রুমসহ ড্রইং রুম পর্যন্ত রয়েছে। ভাড়ার দিক থেকে দ্বিতীয় অবস্থানে গুলশানের হোটেল লেকশোর। তবে এ ভাড়াও পরিবর্তনশীল। মৌসুম অনুসারে ভাড়া বাড়ানো এবং কমানো হয়। হোটেলগুলোর ওয়েবসাইট এবং অনলাইন বুকিংয়ের শীর্ষ প্রতিষ্ঠান বুকিং ডটকম এবং আগুদা ডটকম থেকে এসব তথ্য জানা গেছে।

 অনলাইন বুুকিং তালিকা অনুযায়ী বাংলাদেশের রাজধানী ঢাকায় মোট ৭টি পাঁচ তারকামানের হোটেল রয়েছে। এগুলো হচ্ছে- হোটেল ওয়েস্টিন, হোটেল সোনারগাঁও, রেডিসন, সিক্স সিজন, রিজেন্সি, প্লাটিনাম স্যুইট এবং হোটেল লেকশোর। তবে হোটেল রূপসী বাংলা (বর্তমানে ইন্টার কন্টিনেন্টাল) এবং যমুনা মেরিয়টস নির্মাণাধীন থাকায় নাম দুটি এ তালিকায় আনা হয়নি।

এর মধ্যে হোটেল ওয়েস্টিনের এক্সিকিউটিভ স্যুইটের ভাড়া ৫১৫ ডলার। এছাড়া প্রিমিয়াম ৪৮৭ ডলার। স্থানীয় মুদ্রায় প্রায় ৩৮ হাজার টাকা। ডিলাক্স রুমের ভাড়া ৩৬০ ডলার। লেকশোরের প্রিমিয়াম রুমের ভাড়া ৩৭০ ডলার। স্থানীয় মুদ্রায় প্রায় ২৯ হাজার টাকা। আর ডিলাক্স রুম ৩৫০ ডলার। তবে প্রেসিডেন্টসিয়াল স্যুইটের ভাড়া এক হাজার ২শ ডলার পর্যন্ত। স্থানীয় মুদ্রায় এর পরিমাণ ৯৪ হাজার টাকা।

সরকারি মালিকানাধীন হোটেল সোনারগাঁওয়ের স্ট্যান্ডার্ড রুমের ভাড়া ১৪০ ডলার থেকে শুরু। প্রিমিয়াম রুমের ভাড়া ২০১ ডলার, ডিলাক্স ১৬২ ডলার। তবে বাঙালি স্যুইট ৪০৫ ডলার। এছাড়া ইন্টারন্যাশনাল স্যুইট ৬০৫ ডলার পর্যন্ত। স্থানীয় মুদ্রায় যা প্রায় ৪৮ হাজার টাকা।

রেডিশন হোটেলের ডিলাক্স রুম ২৯৮ ডলার এবং প্রিমিয়াম ৩৪২ ডলার। এছাড়া প্রতিষ্ঠানটির বিজনেস ক্লাস রুম ৩৪০ ডলার এবং এক্সিকিউটিভ সু্যুইট রুম ৪১৪ ডলার ভাড়া নেয়া হচ্ছে।

বনানীর অভিজাত হোটেল প্লাটিনাম স্যুইটে প্রিমিয়াম রুম ১৭২ ডলার এবং ডিলাক্স রুম ১৫২ ডলার। তবে এর পর ১৫ শতাংশ পর্যন্ত ভ্যাট নিচ্ছে প্রতিষ্ঠানগুলো।

Be Sociable, Share!
বিভাগ: বিনোদন, সর্বশেষ খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*