শিরোনাম

আরাকানে জাতিসংঘ শান্তিরক্ষী মোতায়েন করতে হবে : মুফতি ফয়জুল্লাহ

indexনিজস্ব প্রতিবেদক: মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধ, রোহিঙ্গাদের নাগরিকত্ব ও নিরাপত্তা নিশ্চিত করে স্বাধীন আরাকানে ফিরিয়ে নেয়ার দাবিতে আগামী শুক্রবার বাদ জুমা চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে আমিরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফির আহ্বানে হেফাজতের মহাসমাবেশ সফল করার আহ্বান জানিয়েছেন হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।

আজ বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, শুধু রোহিঙ্গা নয়, বিশ্ব আজ মানবতা সঙ্কটে। তাই রোহিঙ্গাদের রক্ষায় জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব নেতৃত্বকে এগিয়ে আসতে হবে। আরাকানে জাতিসংঘ শান্তিরক্ষী মোতায়েন করতে হবে। মিয়ানমারের উপর অস্ত্র নিষেধাজ্ঞাসহ অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে। রোহিঙ্গা গণহত্যা বন্ধ এবং তাদের নাগরিকত্ব ও নিরাপত্তা নিশ্চিত করে স্বাধীন আরাকানে ফিরিয়ে নিতে মিয়ানমারকে বাধ্য করতে হবে।

রোহিঙ্গা মুসলমান গণহত্যার জন্য দায়ী অং সান সু চি, বর্মী সেনা কর্মকর্তা, বর্মী সেনা সদস্য ও মগ দস্যুদেরকে বিচারের মুখোমুখি করতে হবে। স্বাধীন আরাকানই চলমান এ সংকটের সমাধান। তাই আরাকানের স্বাধীনতা নিশ্চিত করতে হবে।
মিয়ানমারের সরকার ও সেনাবাহিনীর বর্বরতার বিরুদ্ধে বিশ্ববাসীকে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা মজলুম, মুহাজিরদের জান, মাল, ইজ্জতের নিরাপত্তা বিধান করতে হবে।

Be Sociable, Share!
বিভাগ: সর্বশেষ খবর, সারা বাংলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*