শিরোনাম

রাষ্ট্রকে ভয়াবহ বিপদের দিকে ঠেলে দিচ্ছে সরকার : আ স ম আবদুর রব

249088_119নিজস্ব প্রতিবেদক: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সংবিধান হচ্ছে জনগণের অভিপ্রায়ের বহি:প্রকাশ। কিন্তু সরকার জনগণের ইচ্ছা-আকাংখা বা অভিপ্রায়কে উপেক্ষা করে দলীয় স্বার্থে সংবিধানকে ব্যবহার করছে। আওয়ামী লীগ অতীতে সংবিধানের চতুর্থ সংশোধনী এবং বর্তমানে ষোড়শ সংশোধনীর মাধ্যমে রাষ্ট্রের মৌলিক কাঠামোতে আঘাত করেছে। উচ্চ আদালত কর্তৃক সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে কেন্দ্র করে সরকার এবং সরকারি দল যেসব বক্তব্য দিচ্ছে ও কর্মকাণ্ড চালাচ্ছে তার মধ্যদিয়ে সংবিধানের বিরুদ্ধে তাদের অনাস্থাই প্রকাশ পাচ্ছে। বিচার বিভাগের সাথে সরকারের স্বঘোষিত যুদ্ধ রাষ্ট্রকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। যা দেশবাসীর কাম্য নয়। সংবিধানের আওতায় থেকেই রাষ্ট্র পরিচালনা করতে হবে, সংবিধান বর্হিভূতভাবে নয়।

আজ সোমবার ৮নং বড়খেরী ইউনিয়ন পরিষদের (রামগতি-লক্ষ্মীপুর) সামনে বড়খেরী ইউনিয়ন ও ৯নং চর গাজী ইউনিয়ন জেএসডি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আ স ম আবদুর রব এসব কথা বলেন।

দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

আ স ম রব আরো বলেন, রাষ্ট্রের সব প্রতিষ্ঠান দুর্বল ও অকার্যকর হয়ে যাওয়ার পথে। যা থেকে উত্তরণের একমাত্র পথ হচ্ছে শাসন-প্রশাসনে আমূল সংস্কার। জেএসডি উত্থাপিত ১০ দফাই আমূল সংস্কারের কর্মসূচি। এ কর্মসূচি বাস্তবায়নের কোনো বিকল্প নেই।

মীর গোলাম আজম ফারুকের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেএসডি সহসভাপতি বেগম তানিয়া রব, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, অ্যাডভোকেট কাউছার নিয়াজী, বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, লোকমান হোসেন বাবলু, বোরহান উদ্দিন রোমান, ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম মিঠু, আবদুলাহ আল নোমান, আসিবুল ইসলাম রিয়াজসহ রামগতি উপজেলা জেএসডি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে গত রোববার মালেক মোল্লা হাইস্কুল (আজাদনগর) মাঠে জেএসডি ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আ স ম রব বলেছেন, সরকার বিচার বিভাগকে স্বীয় স্বার্থে নিয়ন্ত্রণ করার অপচেষ্টা চালাচ্ছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে না পারলে রাষ্ট্র ও সংবিধানের মৌলিক কাঠামো ধ্বংস হয়ে যাবে। ফলে রাষ্ট্র ভারসাম্যহীন হয়ে পড়বে। এতে দেশ রাজনৈতিক-অর্থনৈতিক-সামাজিক ক্ষেত্রে বিপর্যস্থ হয়ে ভয়াবহ সংকটের মুখে পতিত হবে। যা হবে রাষ্ট্রের জন্য আত্মঘাতি। বিচার বিভাগ নিয়ে সরকারের অপরাজনীতি জনগণ মেনে নেবে না। সরকারের উচিত রায় নিয়ে রাজনীতি না করা।

আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেএসডি সহসভাপতি বেগম তানিয়া রব, গিয়াস উদ্দিন, লোকমান হোসেন বাবলু, ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম মিঠু, আসিবুল ইসলাম রিয়াজসহ রামগতি উপজেলা জেএসডি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Be Sociable, Share!
বিভাগ: রাজনীতি

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*