শিরোনাম

বিরোধী দলের উৎসবে অংশগ্রহণ করারও যেন অধিকার নেই : রিজভী

249101_146নিজস্ব প্রতিবেদক: বিভিন্নস্থানে দলের অনুষ্ঠানে বাধা দেয়ার অভিযোগ তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অবস্থা এমন হয়েছে, বিরোধী দলের উৎসবে অংশগ্রহন করার যেন অধিকার নেই।

আজ সোমবার এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী একথা বলেন।

তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে আগামী ১৩ সেপ্টেম্বর বিকেলে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা হবে বলে জানান রিজভী।

তিনি বলেন, ঈদুল আযহার ছুটি থাকলেও ৩ সেপ্টেম্বর দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমারে ১০ম কারামুক্তি দিবস সারাদেশের নেতা-কর্মীরা পালন করেছে। সারাদেশে পোস্টারও প্রকাশ করা হয়েছে। গণমাধ্যমে ঈদের ছুটি থাকায় আগামীকাল বিশেষ ক্রোড়পত্র প্রকাশ হবে।

গত ৩ সেপ্টেম্বর ছিলো তারেক রহমানের ১০ম কারামুক্তি দিবস। ২০০৮ সালের ৩ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডন যেতে উচ্চতর আদালত থেকে জামিন পান তারেক রহমান।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী আরো বলেন, ঈদ উৎসবকে ঘিরে ক্ষমতাসীন গোষ্ঠির লোকেরা চালিয়েছে বন্য উৎসব। ক্ষমতাসীন দলের প্রধান থেকে শুরু করে অন্য নেতারা দলের চেয়ারপারসন, সিনিয়র ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে অন্তহীন পরনিন্দায় মুখর থেকেছেন।

তিনি বলেন, ঈদে মানুষের উৎসবের আনন্দকে ক্ষমতাসীনরা নানাভাবে ম্লান করে দিয়েছে। তারা দেশে যে রাজনীতির বিভাজন সৃষ্টি করেছে, তারা যে দেয়াল সৃষ্টি করেছে, এখানে বিরোধী দলের উৎসবে অংশগ্রহণ করারও যেন অধিকার নেই। এটাই তাদের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য, সেই উদ্দেশ্যকে প্রতিষ্ঠিত করতে দেশব্যাপী তারা চালাচ্ছে তাণ্ডব।

গত ১ সেপ্টেম্বর পিরোজপুরের কাউখালী উপজেলায় বিএনপির কার্যালয়ে আলোচনা সভায় হামলা, ৩ সেপ্টেম্বর খুলনার রুপসায় দলের নেতা-কর্মীদের ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠান পুলিশ পণ্ড করে দেয়া ও নাটোরের নলডাঙ্গার পিপরুল ইউনিয়নের পাটুল গ্রামে বানভাসী মানুষের মধ্যে দলের ত্রাণ বিতরণ কার্যক্রমে ক্ষমতাসীনদের হামলার ঘটনার নিন্দা জানান রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Be Sociable, Share!
বিভাগ: রাজনীতি, সারা বাংলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*