শিরোনাম

‘উত্তরা থেকে মতিঝিলগামী যান চলাচল প্রায় বন্ধ’

267731_155নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাইরে থেকে নেতাকর্মীরা যাতে বিএনপির সমাবেশে আসতে না পারে সেজন্য অঘোষিতভাবেই যান চলাচল বন্ধ রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ শ্রম বিষয়ক সম্পাদা ফিরোজ উজ জামান মামুন মোল্লা আজকেরবিডি টোয়েন্টিফোরকে অভিযোগ করে বলেন, উত্তরা থেকে শাহবাগ বা মতিঝিলগামী যান চলাচল প্রায় বন্ধ। রাস্তাঘাট ফাঁকা হয়ে গেছে। ফলে নেতাকর্মীরা সমাবেশে যেতে পারছেননা। তবে পায়ে হেঁটে হলেও বিএনপির নেতাকর্মীরা আজকের সমাবেশে স্বতস্ফূর্তভাবে যাবেন বলে তিনি মন্তব্য করেন।

দীর্ঘদিন পর একটি বড় ধরনের সমাবেশের অনুমতি পাওয়ায় আজকের সমাবেশে ব্যাপক লোকসমাগম দেখাতে চায় বিএনপি। তারই ধারাবাহিকতায় আজকের সমাবেশ শুরু হতে আরো প্রায় দেড় ঘন্টা বাকি থাকলেও সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে লোকসমাগম বাড়তে শুরু করেছে। বেলা দুইটায় সমাবেশ শুরু হওয়ার কথা। কিন্তু সকাল থেকে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী ছাড়াও ঢাকার আশেপাশের বিভিন্ন জেলার বহু নেতাকর্মী সমাবেশে আসতে শুরু করলেও পরিবহন বন্ধ থাকার তারা বাধার সম্মুর্খীন হচ্ছেন বলে নেতারা অভিযোগ করেন।
ঢাকার বাইরে শরিয়তপুর, ফরিদপুর, মাদারিপুর, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা, গাজীপুর জেলার নেতৃবৃন্দ ইতিমধ্যে উপস্থিত হয়েছেন।
এদিকে সমাবেশ ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

ঢাকা বিশবিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ পথ, রমনা কালি মন্দির, তিন নেতার মাজার প্রবেশ পথ, ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন প্রবেশ পথ সহ বিভিন্ন পয়েন্টে পুলিশ রয়েছে। মৎস্যভবন মোড়ে রয়েছে পুলিশের রায়ট কার, প্রিজন ভ্যান ও জলকামান।

বিএনপির সংশ্লিষ্ট নেতারা জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সভাস্থলে সাড়ে তিনটার দিকে উপস্থিত হবেন। তিনি সোয়া চারটার দিকে প্রধান অতিথির ভাষণ দেবেন।

Be Sociable, Share!
বিভাগ: প্রধান খবর - ১, রাজনীতি

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*