শিরোনাম

অশান্তির রাজনীতি দমনের মধ্যেই যথাসময়ে নির্বাচন করতে হবে : ইনু

270913_161নিজস্ব প্রতিবেদক: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, আইন অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের পথে কোনো বাধা না থাকা সত্ত্বেও বিএনপি-জামায়াত সহায়ক সরকার, সংলাপ ইত্যাদি ধুয়া তুলে পানি ঘোলা করে নির্বাচন বানচাল ও অস্বাভাবিক সরকার-ভূতের সরকার আনার ষড়যন্ত্র-চক্রান্তে লিপ্ত। বিএনপি-জামায়াতের নির্বাচন বানচালের ষড়যন্ত্র রুখতে হবে। বিএনপি-জামায়াত-জঙ্গিবাদীদের অশান্তি নির্মূল করার যুদ্ধের মধ্যেই যথাসময়ে নির্বাচন করতে হবে। অশান্তির রাজনীতি দমনের যুদ্ধের মধ্যেই যথাসময়ে নির্বাচন করতে হবে।

আজ বৃহস্পতিবার শহীদ মিনার থেকে বিএনপি-জামায়াত-জঙ্গিবাদীদের নির্বাচন বানচালের ষড়যন্ত্র মোকাবেলা এবং ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা-নির্যাতনকারীদের কঠোর শাস্তির দাবিতে গণমিছিলের পূর্বে কেন্দ্রীয় শহীদ মিনারে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যে তিনি একথা বলেন।

ইনু আরো বলেন, দেশকে শান্তি-উন্নয়ন-মুক্তিযুদ্ধের পথে রাখতে হলে বিএনপি-জামায়াত জঙ্গিবাদীদের শুধু ক্ষমতার বাইরেই নয়, রাজনীতির মাঠ থেকেও বিদায় করতে হবে।

তিনি বলেন, ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা, ঘর-বাড়িতে আগুন দেয়া, মন্দির-প্রতিমা ভেঙে অশান্তি তৈরি, পানি ঘোলা করার ষড়যন্ত্র চলছে। ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলাকারী যেই হোক তাদের প্রতিরোধ, দমন, কঠোর শাস্তি দিতে হবে।
তিনি বলেন, জঙ্গিবাদী মৌলবাদী-সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলায় তৃণমূলে ১৪ দল মহাজোটকে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

ইনু বলেন, জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ের মধ্যে উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে সুশাসন ও সমাজতন্ত্রের সংগ্রাম এগিয়ে নিতে হবে।

ইনু জাসদ কর্মী-সমর্থকদের ভোটের জন্য এবং সুশাসন ও সমাজতন্ত্রের সংগ্রামে সমর্থনের জন্যও জনগণের ঘরে ঘরে যাবার আহ্বান জানান।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি মুহাম্মদ সামছুল ইসলাম সুমন প্রমূখ।

Be Sociable, Share!
বিভাগ: রাজনীতি

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*