শিরোনাম

হুররাম সুলতানের মৃত্যু

266017_131আজকেরবিডি বিনোদন ডেস্ক: দীপ্ত টিভিতে প্রচারিত জনপ্রিয় টিভি সিরিজ ‘সুলতান সুলেমান’। ক্ষমতার টানাপড়েনে অটোম্যান সাম্রাজ্যের ষড়যন্ত্রে, গুপ্তহত্যা, এবং দাসপ্রথার অন্তরালে কাহিনী নিয়ে নির্মিত এ মেগা-সিরিয়ালের অন্যতম চরিত্র হুররাম সুলতানের মৃত্যু হয়েছে। সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে সাধারণ দাসী থেকে সুলতান সুলেমানের স্ত্রী হয়ে ওঠা আলেক্সজান্দ্রা লারোসা ওরফে হুররাম সুলতান, যে এসেছিল দাসী হিসেবে। কিন্তু ভাগ্য এমন যে তাকে সুলতানের হেরেমে হাসেকি সুলতানা পদমর্যাদা পায়। সুলেমানের অমূল্য ভালবাসা, যা চিরদিন বজায় থাকে।
প্রথম দেখা হয় তাসলিগায়,সে দেখাও হবে তাদের তাসলিগায়। অবশেষে খাসকামরায় জাহাপনার মুখে মুহিব্বীর কবিতা শুনেই না ফেরার দেশে চলে যান হুররাম সুলতান।
১৫৫৮ সালে ১৫ এপ্রিল মারা যান তিনি,যার কারনে তখনকার সময়ে সুলতান সুলেমানের আদেশে ১ সপ্তাহ রাষ্ট্রীয় শোক পালন করা হয়।এবং তার মৃত্যুতে গরীব দুঃখীরা বেশি কষ্ট পায় বলে জানা যায়।

সুলতান সুলেমান সিরিজে হুররাম সুলতান দ্বিতীয়ে অভিনয় করেছেন ভাহিদে পারচিন। ভাহিদে পারচিন ১৩ইং,১৯৬৫ সালে এই তার্কিশ অভিনেত্রী জন্মগ্রহণ করেন। তিনি কিছু বছর তার বিবাহিত নাম ভাহিদে গুরদুমে পরিচিত ছিলেন। কিন্তু ডির্ভোসের পর তিনি আবার তার পূর্ববর্তী নামে ফিরে আসেন। তিনি ইজমিরে কারসিয়ানকা জেলায় রুমেলিয়ান তার্কিশ পরিবারে জন্মগ্রহণ করেন।

তার বাবা একজন ট্রাক ড্রাইভার ছিলেন এবং মা ছিলে গৃহিণী। তিনি হাই স্কুলে গ্রাফিক নিয়ে পড়াশোনা করেন এবং পরবর্তীতে ইকোনোমিক্স নিয়ে পড়েন।কিন্তু, তিনি পরবর্তীতে অভিনয়ে যোগ দেন। তিনি দোকুজ আইনুল বিশ্ববিদ্যালয়ে অভিনয় বিষয়ে পড়াশোনা করেন এবং তিনি থিয়েটার স্কুলের নয়টি পরীক্ষায় উত্তীর্ণ হোন। তিনি একজন ভালো শিক্ষার্থী হিসেবে পড়াশোনা শেষ করেন এবং তিনি তার একজন শিক্ষকের নিকট ভালো শিক্ষার্থী হিসেবে সমর্থন অর্জন করেন।
তিনি বিশ্ববিদ্যালয় শেষে আনকারা যান, পরবর্তীতে তিনি স্টেট থিয়েটারে কাজ করে। পরে তিনি আনান্দায় চলে যান। তিনি অসংখ্য টিভি সিরিজ এবং চলচ্চিত্র অভিনয় করেন।
২০১৩ সালে মরিয়ম উরজেরলি স্বাস্থ্যগত কারণে সুলতান সুলেমান সিরিজ ছেড়ে চলে যাওয়ার পর হুররাম চরিত্রের জন্য তিনি মনোনীত হোন।
১৯৯১ সালে ভাহিদে আটলাম গুরদুমকে বিয়ে করেন। তার নামের শেষ অংশ ব্যবহার করলেও ডির্ভোসের পরে তা ত্যাগ করেন। তাদের এলিজে নামে একজন মেয়ে আছে, যে নিজেও একজন অভিনেত্রী। ১৯৯৪ সালে তার জন্ম।২০১১ সালে তার ব্রেস্ট ক্যান্সার ধরা পড়ে,পরবর্তীতে তিনি চিকিৎসা নেন।
ক্যান্সারে আক্রান্ত সত্ত্বেও তিনি হুররাম চরিত্রে অনবদ্য অভিনয় করেন।তার দেখাশোনা করার জন্য তার মেয়ে এলিজেও নার্গিস শাহ চরিত্রে সুলতান সুলেমান সিরিজে অভিনয় করেন।

Be Sociable, Share!
বিভাগ: বিনোদন

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*