শিরোনাম

হত্যা করা হবে ইয়েমেনের প্রেসিডেন্টকে!

267979_189আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরব ত্যাগ করে যুদ্ধবিধ্বস্ত দেশে ফিরলে হত্যাকাণ্ডের শিকার হতে পারেন ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দু রাব্বিহ মনসুর আল-হাদি। দেশটির শীর্ষ এক কর্মকর্তা এ আশঙ্কা প্রকাশ করেছেন। ওই কর্মকর্তা বলেছেন, দেশে ফিরলে হাদির জীবন হুমকির মুখে পড়তে পারে। ইয়েমেনের উপকূলীয় শহর এডেনে না ফিরতে ৭২ বছর বয়সী এই প্রেসিডেন্টকে না ফেরার আহ্বান জানিয়েছেন তিনি।

হাদিকে সৌদি আরবের রাজধানী রিয়াদে গৃহবন্দী করে রাখা হয়েছে বলে চলতি সপ্তাহের শুরুতে গণমাধ্যমে প্রকাশিত খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন তিনি। গণমাধ্যমের সাথে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশে অস্বীকৃতি জানিয়ে ইয়েমেনের ওই কর্মকর্তা বলেন, হাদিকে গৃহবন্দী করে রাখার দাবি সম্পূর্ণ ভিত্তিহীন।

‘হাদি চাইলে যেকোনো জায়গায় যেতে পারেন, তিনি বিদেশ সফরেও যেতে পারেন, কিন্তু আমি যা বুঝেছিÑ ইয়েমেনে ফিরলে তার জীবন হুমকিতে পড়ার শঙ্কা রয়েছে। হাদির পূর্বসূরি সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহর অনুগত সেনাবাহিনীর সহায়তায় ২০১৫ সালে বিদ্রোহীগোষ্ঠী হাউছিরা ইয়েমেনের রাজধানী সানাসহ দেশটির বিশাল একটি অংশের নিয়ন্ত্রণ নেয়। তখন থেকেই হাদি এবং তার সরকারের অনেক কর্মকর্তাই সৌদি আরবে আশ্রয় নেন। ইয়েমেনের ওই কর্মকর্তা বলেন, এমন অনেক শক্তি আছে যারা তাকে লক্ষ্যবস্তু বানাতে চায়।

Be Sociable, Share!
বিভাগ: বিদেশী খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*