শিরোনাম

ভালোবাসার দ্বীপে ভ্যালেন্টাইন‘স ডে

2016_02_13_19_55_18_mp0VahVEvA5GBeCeiTawGTLi5ppgaz_original১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন’স ডে। দিবসটিকে আমরা বাংলা ভাষা-ভাষীরা বলে থাকি ভালোবাসা দিবস। এই দিনটিতে প্রিয় মানুষকে নিয়ে প্রিয় জায়গাগুলোতে ঘুরে আসার অনন্য অনুভূতি বছরের বাকি দিনগুলোতে হয় না। আর তাই ঘুরতে যাওয়ার জন্য সবাই খোঁজে একটু ব্যতিক্রম একটি জায়গা।

ব্যতিক্রম সেই জায়গাটি যদি হয় একখণ্ড হৃদয়ের মতো তবে কে না চাইবে সেখানে ঘুরতে যেতে। ভালোবাসা দিবস উদযাপনের জন্য এমনই একটি স্থান হচ্ছে অস্ট্রেলিয়ার ‘মেকপিস আইল্যান্ড’ বা মেকপিস দ্বীপ। ভ্যালেন্টাইন’স ডে উদযাপনের জন্য সম্ভবত সবচেয়ে উপযোগী স্থান এটি। কারণ দ্বীপটি দেখতে মানুষের হৃদয়ের মতো। আর তাই হৃদয়ের মানুষকে নিয়ে ঘুরতে যাওয়ার সবচেয়ে ভালো জায়গা।

দ্বীপটির মালিকানা মূলত অস্ট্রেলিয়ার বিমান কোম্পানি ভার্জিন অস্ট্রেলিয়ার। ব্রিটিশ ধনকুবের এবং মানবতাবাদী স্যার রিচার্ড চার্লস নিকোলাস ব্রানসনের বাড়ি এটি। পুরো দ্বীপটিতে একটিই বাড়ি। এখানে থাকতে পারে ২২ জন অতিথি। দুই তলাবিশিষ্ট একটি ভবনে আছে একটি টেনিস গ্রাউন্ড, নাট্যমঞ্চ। এছাড়া আছে পাঁচ লাখ লিটার পানি ধারণ ক্ষমতাসম্পন্ন একটি সুইমিং পুল। আর এই সুইমিং পুলটির মাঝখানেই দ্বীপটি। এখানে আছে একটি পানশালাও।

দ্বীপটির সাবেক মালিক হান্না মেকপিসের নামানুসারে এর নামকরণ করা হয়েছে। ২০০৯ সালে দ্বীপটি কিনে নেন স্যার রিচার্ড চার্লস নিকোলাস ব্রানসন। ২০১১ সালে দ্বীপটিকে তার অস্ট্রেলীয় বাড়ি হিসেবে ঘোষণা করা হয়। অবকাশ যাপনের জন্য দ্বীপটিতে আসে ব্রানসনের পরিবার।

Be Sociable, Share!
বিভাগ: ফিচার

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*