শিরোনাম

বাকৃবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

266010_110নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন।

ফলাফল প্রকাশ করা বিষয়ে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর বলেন, বিশ্ববিদ্যালয়ের সকলের প্রচেষ্টায় আমরা ভর্তি পরীক্ষার পরের দিনই ফলাফল প্রকাশ করতে পেরেছি। এ মহাকর্মযজ্ঞে সহায়তা করার জন্য তিনি বিশ্ববিদ্যলয় পবিারের সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

২০১৭-১৮ শিক্ষাবর্ষেও ভর্তি পরীক্ষা গত শনিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

লিখিত পরীক্ষায় সর্বনিম্ন ৬৪.২৫ পেয়ে মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছে। অপেক্ষমান তালিকায় সর্বনিম্ন পেয়েছে ৫৯। এবছর ভর্তি লিখিত পরীক্ষায় সর্বোচ্চ স্কোর ৮৯ এবং সর্বনিম্ন স্কোর ২.৭৫। লিখিত পরীক্ষায় ফেলকারীর সংখ্যা ৫৮০ জন (৬.৫৪%)।

এবারের ভর্তি পরীক্ষায় অঅবেদনকারীর মোট সংখ্যা ২৬,৪২২ এবং কোঠায় আবেদনকারীর সংখ্যা ১১২০ । ভর্তি পরীক্ষায় যোগ্য প্রার্থীর সংখ্যা ১২,২১৬ (৪৯.৩৪%)। ভর্তি পরীক্ষায় মোট উপস্থিতি ৮,৮৫৮ জন (৭২.৫১%)।

Be Sociable, Share!
বিভাগ: পড়া-লেখা

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*