শিরোনাম

কামিল পরীক্ষার ফল প্রকাশ

266370_117নিজস্ব প্রতিবেদক: ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত কামিল স্নাতকোত্তর ১ম পর্ব (অনিয়মিত) পরীক্ষা-২০১৫ এবং কামিল স্নাতকোত্তর ২য় পর্ব পরীক্ষা-২০১৫-এর ফলাফল প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় ভিসি অফিসের কনফারেন্স রুমে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর হতে আনুষ্ঠানিকভাবে ফল হস্তান্তর করে ইবি পরীক্ষা নিয়ন্ত্রক দফতর।

তথ্য মতে, দেশব্যাপী ১৩০টি কেন্দ্রে গত ২৩ এপ্রিল শুরু হওয়া কামিল স্নাতকোত্তর পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ১৮,২২২ জন। এর মধ্যে ১ম পর্ব (অনিয়মিত)-এ পরীক্ষার্থী ছিলেন ৯২৯ জন। উত্তীর্ণ হন ৯৩.৭০ শতাংশ পরীক্ষার্থী। ২য় পর্বে পরীক্ষার্থী ছিলেন ১৭ হাজার ২৯৩ জন। উত্তীর্ণ হন ৯৭.৮৩ শতাংশ পরীক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (iu.ac.bd) থেকে ফলাফল জানা যাবে। প্রকাশিত ফলাফলে কোন ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা ফল প্রকাশের দিন হতে পরবর্তী ত্রিশ দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) বরাবর লিখিতভাবে অবহিত করার জন্য বলা হয়েছে।

ইবি পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের আয়োজনে সংবাদ-সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে ওয়েবসাইটে আপলোডের মাধ্যমে এ ফলাফল প্রকাশ করেন।

ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ-এর সভাপতিত্বে সংবাদ-সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, এবার কামিল স্নাতকোত্তর পরীক্ষার ফলাফল প্রকাশে অগ্রগতি এবং ত্রুটিহীন ফলাফলের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধন্যবাদ প্রাপ্য। পরবর্তী ফাযিল পরীক্ষার ফল প্রকাশের সঙ্গে সংশ্লিষ্ট সকলকেও তৎপর হওয়ার আহ্বান জানান তিনি।

উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে আসন্ন ভর্তি পরীক্ষা এবং সমাবর্তন সফলভাবে আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। এছাড়া রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ সংবাদ-সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

Be Sociable, Share!
বিভাগ: পড়া-লেখা

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*