শিরোনাম

রোহিঙ্গা ইস্যুতে সবাই প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ান : নাসিম

250321_189স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম রোহিঙ্গা ইস্যুতে দলমত নির্বিশেষে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন। তিনি বলেন, ‘যে কোনো বিষয়কে ইস্যু করা উচিৎ না। এটি একটি মানবিক ইস্যু। এখানে কোনো রকম ইস্যু তৈরি না করে, ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা না করে সমস্যা সমাধানে এগিয়ে আসুন। অন্য সময়ে যাই করে থাকুন না কেন এই ইস্যুতে সরকারকে সহায়তা করুন। সমালোচনা করার সময় এখন না, এখন সরকারকে সহায়তা করার সময়।’

আজ শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এই আহবান জানান।

নাসিম বলেন, ‘দেশের সমস্ত রাজনৈতিক দলগুলোকে বলবো, রোহিঙ্গা ইস্যু একটি মানবিক বিষয়। এই মানবিক বিষয়ে সবাই ঐক্যবদ্ধ হন। যে কোন বিষয়কে ইস্যু বানাবেন না বিএনপির বন্ধুরা। এই সকল মানবিক বিষয় নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করবেন না।’

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুকে সরকার মানবিক দৃষ্টিতে দেখছে। সম্পূর্ণ মানবিক কারণে সরকার তাদের বাংলাদেশে আশ্রয় দিচ্ছে। অত্যন্ত অমানবিক হত্যাকাণ্ড চালাচ্ছে সে দেশের সরকার। একটি জনগোষ্ঠীকে নিশ্চিহ্ন করার জন্য যে হত্যাকাণ্ড তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা তাদের মানবিক কারণে আশ্রয় দিচ্ছি। তারা এদেশে আসছে, আমরা তো তাদের মত নির্যাতন চালাতে পারি না।

রোহিঙ্গা ইস্যু সমাধান করতে মিয়ানমার সরকারের প্রতি চাপ সৃষ্টির যে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাতে সব দেশই সাড়া দিবে এমন আশা প্রকাশ করেন ১৪ দলের মুখপাত্র।

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমারের উপর চাপ সৃষ্টি করা যাচ্ছে না বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে মোহাম্মদ নাসিম বলেন, সরকারের কূটনৈতিক সাফল্যের কারণে আজ জাতিসঙ্ঘ ও মার্কিন যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ রোহিঙ্গাদের উপর চলা নির্যাতনের নিন্দা করেছে। বিএনপির কথার কোনো গুরুত্ব নেই, তারা অর্থহীন সমালোচনা করে।

তিনি বলেন, সমগ্র বিশ্ব দেখছে কীভাবে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার এই সমস্যা মোকাবেলায় কাজ করছে। সুতরাং বিএনপি নেতাদের অবিবেচনাপ্রসূত বক্তব্য অর্থহীন।

মোহাম্মদ নাসিম বলেন, মিয়ানমারের সরকার তাদের উপর যে নির্যাতন ও গণহত্যা চালাচ্ছে তা আমরা কোনোভাবে সমর্থন করতে পারি না। যে কোনো দেশের রাজনৈতিক সমস্যা সমাধান করতে হবে রাজনৈতিকভাবে। গণহত্যা করে কোনো সমস্যা সমাধান করা যায় না। এটা মানবতার চরম লঙ্ঘন। আমাদের সরকার সম্পূর্ণ মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। কিন্তু এটা চলতে পারে না। আমাদের মত একটা জনবহুল দেশে অন্য একটি দেশের নাগরিকদের আশ্রয় দিতে পারি না।

এর আগে বাংলাদেশের তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, জাতীয় পার্টি জেপির মহাসচিব শেখ শহিদুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও আ ফ ম বাহা উদ্দিন নাছিম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Be Sociable, Share!
বিভাগ: জাতীয় খবর, প্রধান খবর - ১

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*