শিরোনাম

দিনভর থাকুক স্নিগ্ধ সাজ

2016_07_04_11_21_56_ytqQaYui3Hc4KKWTKrNAfXCMb1w2Di_512xautoআজকের বিডি রিপোর্ট : ঈদের দিন মানে সাজগোজের একটু আদিক্ষ্যেতা। দিনভর টুকটাক খাওয়া দাওয়া, আরামদায়ক পোশাক পরা আর হালকা সাজে নিজেকে স্নিগ্ধ রাখা। বিশেষ কোনো অনুষ্ঠানে বা দাওয়াতে যোগদান করা ছাড়া তেমন বেশি জমকালো সাজের দরকার হয় না। তাছাড়া রোদ বৃষ্টির এই দিনে হালকা সাজই ভালো।

হালকা সাজে নিজের কাছে যেমন স্বস্তি লাগে তেমনি চেহারা পায় স্নিগ্ধতা। স্নিগ্ধ সেই লুক আনতে প্রথমে দরকার নিজের সুন্দর ত্বক। আপনার চোখ, নাক, মিষ্টি হাসি নিমিষেই লুকিয়ে দিতে পারে রুক্ষ্ম, তৈলাক্ত, ব্রণ আর মেছতার দাগে ভরা ত্বক। তাই নিজের ত্বকের পর্যাপ্ত খেয়াল রাখতে হবে সব সময়।

ত্বকের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করুন। বাইরে যাওয়ার আগে ময়েশ্চারাইজার বা বিউটি বেনিফিট ক্রিম ব্যবহার করতে পারেন। এটা আপনার মেকআপের বেস হিসেবে কাজ করবে। এবার ফেস পাউডার ব্যবহার করে হালকা দাগগুলো ঢাকতে পারেন। চোখের সৌন্দর্য রক্ষায় সুন্দর একজোড়া ভ্রুর তুলনা হয় না। তাই সাজের আগে আরও একবার দেখে নিন ভ্রু জোড়া ঠিক আছে কিনা। বাইরে যাওয়ার সময় মেকআপ নিলে একটু আইব্রো পেনসিলের ছোঁয়া দিন।

আপনার এই অল্প সাজ সুন্দর চোখ জোড়াকে আরও নজরকাড়া করে তুলবে। চোখের পাতায় দিন হালকা রঙের ছোঁয়া, চোখের নিচে হালকা কাজলের প্রলেপ দিন, গাঢ় কোনো আইশ্যাডো ব্যবহার না করাই ভালো। ন্যাচারাল, ক্লিয়ার, নুড, হালকা গোলাপি, অরেঞ্জ কালার লিপগ্লস বা লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙিয়ে নিতে পারেন মনের মতো করে। এবার আয়নার সামনে দাঁড়িয়ে দেখুন হাস্যোজ্জ্বল একটি ত্বকের ঝিলিক, আর সারা দিনের জন্য হয়ে গেলেন তৈরি।

দিনের বেলায় কোনো অনুষ্ঠানে যেতে হলে এই সাজের সঙ্গে চোখের পাতায় হালকা একটু মাশকারা আর গালে বুলিয়ে নিন ব্লাশন। পোশাক, ব্যক্তির আর সাজের মিল আছে কিনা সেটা আরও একবার দেখে নিন। সাজ শেষ করে এবার সুন্দর আপনাকে দেখুন আয়নায়।

Be Sociable, Share!
বিভাগ: নারী অঙ্গন

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*