শিরোনাম

ঈদ সাজে চুলের নতুন কাট

2016_06_22_13_33_54_GqlESNPbPYYVolCaOD0fB3Gj9J4BrB_256xautoআজকের বিডি রিপোর্ট: ঈদ মানেই নতুন পোশাকে নতুন সাজ। আর নতুন সাজে চাই চুলের কাটে বৈচিত্র্য। নতুন পোশাকের সঙ্গে নিজেকেও নতুন লুক দিতে মানানসই চুলের কাটই সেরা। অনেকেই গরমের এ সময়টাতে শর্ট হেয়ারকাট দিতে পছন্দ করেন। শর্ট হেয়ারে চুলের বিশেষ যত্ন নেয়ার সুযোগ হয়। তবে অনেকেই নিজের প্রিয় চুলকে কেটে ছোট করতে রাজি নন। তাদেরও নিরাশ হবারও কিছু নেই। কারণ লম্বা চুলের কাটেও আছে পছন্দের নানা ধরন।

বর্তমানে ছোট চুলের ছাটের মধ্যে এসেছে অনেক ধরন। ইদানিং অনেকেই পিক্সি কাট, সামার বব আর ক্লাসিক বব কাট দিচ্ছে। জনপ্রিয় হচ্ছে বব স্যাগও। এসব কাট একেবারেই ছোট নয়। ঘাড় ছুঁয়ে কিছুটা নিচে নেমে আসে এমন কাটও মানায় ভালো।

লেয়ার, ব্যাংস আর স্টেপের বাইরে লম্বা চুলে বৈচিত্র্য আসতে পারে ইমো কাটের মধ্য দিয়ে। ইমো কাটে একটা অংশের চুল ঢেকে রাখবে এক চোখের একপাশ। সামনের চুলগুলো এতে একটু বড় থাকবে। একে বলা হয় ইমো সুইফট।

মূলত আপনার চাল-চলনের ওপর নির্ভর করে ইমো কাট দেয়া যেতে পারে। ইমো কাটের আরেকটি ধরনের নাম হচ্ছে সিন ইমো। এতে সামনের চুলগুলো অনেক ছোট করে কাটা থাকে। আর পেছনের চুলে থাকে লেয়ার কাট। তবে লম্বা চুলে এই কাটে নিচের অংশ পাতলা হয়ে যায়।

অনেকেই চুলে পছন্দের কালার করতেও পছন্দ করেন। থ্রিপিস, শাড়ি, জিনস-টপসের সঙ্গে মানিয়ে চুলের কাট যেমন ভিন্ন হয় তেমনি চুলের রঙও হয় ভিন্ন। তাই রূপ বিশেষজ্ঞদের সহায়তায় আপনার সঙ্গে মানায় এমন চুলের সাজটি মেছে নেয়া বুদ্ধিমানের কাজ হবে।

ঈদের দশ দিন আগে হেয়ারকাট নেয়া সবচেয়ে উপযুক্ত। কারণ দেখা যায় হেয়ারকাট নেয়ার পর পার্লার থেকে দারুণ সেট হলেও বাসায় ফিরে তা নিজের সঙ্গে মানাতে সময় লাগে বেশ। তাই ঈদের কয়েক দিন আগে চুলের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পছন্দের কাট দেয়া প্রয়োজন। এতে করে ঈদের আয়োজনে নতুন হেয়ারস্টাইলকে আপনাকেও দেখাবে নতুন।

Be Sociable, Share!
বিভাগ: নারী অঙ্গন

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*