শিরোনাম

অস্ত্র মামলায় গাংনী পৌর মেয়রের ১০ বছরের কারাদণ্ড

284872_157মেহেরপুর সংবাদদাতা: একটি অস্ত্র মামলায় মেহেরপুরের গাংনী উপজেলার গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামকে (আশরাফ ভেন্ডার) ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ রোববার দুপুর ১২টার দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৪ এর বিচারক মো: তাজুল ইসলাম এ আদেশ দেন। রায় ঘোষণার সময় মামলার আসামি আশরাফুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত মেয়র আশরাফুল ইসলাম গাংনী উপজেলা যুবলীগের আহবায়ক এবং গাংনী উত্তর পাড়ার আব্দুর রশিদের ছেলে।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০১২ সালের ২৭ মে অস্ত্র উচিয়ে বর্তমান মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মকবুল হোসেনকে গুলি করতে যান বর্তমান মেয়র আশরাফুল ইসলাম। অভিযোগ পেয়ে র‌্যাব-পুলিশ যৌথ অভিযান চালিয়ে তার বাড়ি থেকে তাকে আটক করে। এরপর তার বাসায় তল্লাসী চালিয়ে তার ফাইল কেবিনেটের উপর রাখা কম্পিউটার সেটের পিছন থেকে একটি পিস্তল, ২টি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এ ঘটনায় অস্ত্র আইনে মামলা করেন গাংনী র‌্যাব-৬ এর তৎকালীন এস.আই সিরাজুল মোস্তফা।

গতবছরের ১৬ জুন আদালতে চার্জশীট দাখিল করেন তৎকালীন গাংনী থানার এস.আই নারায়ন চন্দ্র ঘোষ। এ মামলায় ৮ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

সাক্ষীদের সাক্ষ্য ও মামলার নথিপত্র পর্যালোচনা করে মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেন আদালতের বিচারক।

মামলায় রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর এম এম রুস্তম আলী এবং আসামি পক্ষে খন্দকার আব্দুল মতিন আইনজীবীর দায়িত্ব পালন করেন।

আসামি পক্ষের আইনজীবী খন্দকার আব্দুল মতিন বলেন, তারা উচ্চ আদালতে আপিল করবেন।

Be Sociable, Share!
বিভাগ: জেলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*