শিরোনাম

বিএনপির প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাচ্ছে কাল

indexনিজস্ব প্রতিবেদক: মিয়ানমারে সেনা অভিযানের মুখে রাখাইন রাজ্য থেকে প্রাণ নিয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের পরিস্থিতি দেখতে এবং তাদের মাঝে ত্রাণ বিতরণের লক্ষ্যে বিএনপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল আগামীকাল মঙ্গলবার কক্সবাজারে যাচ্ছে।

তারা দুপুর আড়াইটায় ঢাকা থেকে বিমানযোগে প্রথমে কক্সবাজার যাবেন। এরপর সেখান থেকে দলের চট্টগ্রাম ও কক্সবাজারের নেতাদের সাথে নিয়ে তারা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে যাবেন।

বিএনপির ওই প্রতিনিধি দলের সদস্য শামসুজ্জামান দুদু বলেন, প্রধানমন্ত্রীও মঙ্গলবার কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে যাবেন। সুতরাং আমরা স্থানীয় প্রশাসনের সাথে কথা বলে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাব। তবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা যে এলাকায় যাবেন আমরা সেখানে না গিয়ে অন্য এলাকায় যাব। তারা রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণসামগ্রী হিসেবে ওষুধ, চাল, ডাল, শুকনো খাবার ও বৃষ্টির কারণে পলিথিন বিতরণ করবেন বলে জানান দুদু।

প্রসঙ্গত, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তার লক্ষ্যে গত রোববার আট সদস্যবিশিষ্ট উচ্চ পর্যায়ের একটি টিম গঠনের ঘোষণা দেয় বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আহ্বায়ক এবং সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীকে সমন্বয়কারী করে এই টিম গঠন করা হয়।

Be Sociable, Share!
বিভাগ: জাতীয় খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*