শিরোনাম

কবি শহীদ কাদরী আর নেই

58d1ecffe6735bc0d5c357984e9e0fcb-Shahid-kadriনিজস্ব সংবাদদাতা: বাংলা ভাষার বর্তমান সময়ের অন্যতম প্রধান কবি শহীদ কাদরী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। কবিপত্নী নীরা কাদরী প্রথম আলোকে বলেছেন, রোববার স্থানীয় সময় সকাল সাতটায় নিউইয়র্কের নর্থ শোর হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শহীদ কাদরী মারা যান।
কবি শহীদ কাদরী তিন দশকের বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রপ্রবাসী। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। তাঁর জন্ম হয়েছিল ঢাকায় ১৯৪২ সালের ১৪ আগস্ট। উচ্চ রক্তচাপ এবং তাপমাত্রাজনিত গুরুতর অসুস্থ হয়ে গত সোমবার নর্থ শোর হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে তাঁকে আইসিইউতে রাখা হয়।
কবির একমাত্র ছেলে আদনান কাদরী জানিয়েছেন, তাঁর বাবার জানাজা ও দাফনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সবার সঙ্গে পরামর্শ করে তা ঠিক করা হবে।
একুশে পদকপ্রাপ্ত শহীদ কাদরীর ৭৪তম জন্মদিন ছিল গত ১৪ আগস্ট। সেদিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত জ্যামাইকার নিজ বাসভবনে ভক্ত-অনুরাগীরা কবিকে ফুল দিয়ে, গান গেয়ে ভালোবাসায় সিক্ত করেন।
কবির মৃত্যুর খবরে নিউইয়র্কে প্রবাসী বাঙালিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। অনেকেই ছুটছেন হাসপাতালের দিকে। নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান জানিয়েছেন, মৃত্যুর খবর শুনে তিনি হাসপাতালে যাচ্ছেন।

Be Sociable, Share!
বিভাগ: জাতীয় খবর, সাহিত্য

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*