শিরোনাম

সিরাজগঞ্জ-৩ উপনির্বাচন ॥ গাজী মিলন পেলেন আওয়ামী লীগের মনোনয়ন

election-বিশেষ প্রতিনিধি ॥ আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গাজী আমজাদ হোসেন মিলন। সোমবার রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় মনোনয়ন প্রত্যাশী ১৯ জনের সাক্ষাতকার শেষে সর্বসম্মতিক্রমে তাকে মনোনয়নের সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হসিনা। বৈঠক শেষে আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুল মান্নান এ তথ্য জানান।
শুক্রবার আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী গত ১৫ থেকে ১৭ নবেম্বর তিন দিন সিরাজগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়নের আবেদনপত্র বিক্রি ও জমা নেয় আওয়ামী লীগ। ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে উল্লিখিত তিন দিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ আবেদনপত্র বিক্রি ও জমা নেয়া হয়। জানা গেছে, দলীয় মনোনয়নের আবেদনপত্র ১৯ জন গ্রহণ করেন এবং জমা দেন। তাদের সকলের সাক্ষাতকার শেষে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ শেষে গাজী আমজাদ হোসেন মিলনকে মনোনয়ন দেয়া হয়।
উল্লেখ্য, গত ৬ অক্টোবর ঈদের দিন সিরাজগঞ্জের রায়গঞ্জের বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বগুড়া নেয়ার পথে মারা যান সরকারদলীয় সংসদ সদস্য ইসহাক হোসেন তালুকদার। সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ইসহাক তালুকদার ১৯৮৬, ২০০৯ ও ২০১৪ সালে তিন দফা রায়গঞ্জ-তাড়াশ আসন থেকে এমপি নির্বাচিত হন। সংবিধানের ১২৩(৪) অনুচ্ছেদ অনুযায়ী শূন্য আসনের নির্বাচনের সর্বশেষ সময়সীমা ছিল আগামী ৪ জানুয়ারি। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী এ আসনের উপনির্বাচন ২৩ ডিসেম্বর। প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২০ নবেম্বর, যাচাই-বাছাই ২২ নবেম্বর ও প্রত্যাহার ৩০ নবেম্বর। প্রতীক বরাদ্দ করা হবে ১ ডিসেম্বর।

Be Sociable, Share!
বিভাগ: গ্রাম গঞ্জের খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*