শিরোনাম

সূবর্ণ সুযোগ পেলেন রশিদ খান

251679_156খেলার খবর ডেস্ক: অস্ট্রেলিয়ার টি-২০ বিগ ব্যাশ লীগে এডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলবেন আফগানিস্তানের স্পিন তারকা রশিদ খান। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

১৮ বছর বয়সী এই স্পিনার ভারতীয় প্রিমিয়ার লীগে চলতি বছর অন্যতম সফল বোলার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। প্রথম আফগান খেলোয়াড় হিসেবে তিনি আইপিএলের পরে এবার বিবিএল’এ খেলতে যাচ্ছেন।

ক্লাবের এক বিবৃতিতে এই লেগ স্পিনার বলেছেন, ‘বিবিএল’এ স্টাইকার্সের হয়ে চুক্তি করতে পেরে আমি দারুণ খুশি। এই ধরনের একটি বড় মাপের টুর্নামেন্টে খেলার সুযোগ পাওয়াটা সত্যিই সৌভাগ্যের। এছাড়া প্রথম আফগান খেলোয়াড় হিসেবে বিবিএল’এ অংশগ্রহণও দারুণ সম্মানের।’

এডিলেড স্ট্রাইকার্স কোচ জেসন গিলেস্পি জানিয়েছেন রশিদের চুক্তি দলের জন্য দারুণ এক টার্নিং পয়েন্ট। এ সম্পর্কে গিলেস্পি বলেন, টি-২০ ক্রিকেটে রশিদ ইতোমধ্যেই তার যোগ্যতার প্রমাণ দিয়েছেন। তার বোলিংয়ে দারুণ বৈচিত্র আছে। তার মত একজন স্পিনারকে পেয়ে এডিলেড স্ট্রাইকার্স দারুণ আনন্দিত।

এ পর্যন্ত আফগানিস্তানের হয়ে ২৯টি ওয়ানডেতে রশিদ ৬৩টি উইকেট দখল করেছেন। এর মধ্যে জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ১৮ রানে ৭ উইকেট দখল করে তিনি ওয়ানডে ইতিহাসে চতুর্থ সেরা বোলিং ফিগারের মালিক হয়েছেন। এছাড়া ক্যারিবীয়ান প্রিমিয়ার টি২০ লীগে তিনি গায়ানা এ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে অংশগ্রহণ করে প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেছেন।

এবারের অস্ট্রেলিয়ান ঘরোয়া বিবিএল মৌসুম আগামী ২০ ডিসেম্বর থেকে শুরু হবে।

Be Sociable, Share!
বিভাগ: খেলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*