শিরোনাম

সাকিব-মোস্তাফিজ সোয়া কোটি

284868_157খেলার খবর ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরে নিলামে উঠতে যাচ্ছে বাংলাদেশের দুই তারকা অলরাউন্ডার সাকিব আর হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তাদের ভিত্তি মূল্য ধরা হয়েছে এক কোটি রুপি, বাংলাদেশী মুদ্রায় প্রায় এক কোটি ৩০ লাখ টাকা।

আইপিএলে সাত বছর শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব। আর দুই বছর ধরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন মোস্তাফিজ। তবে এবারের আসরে নতুন নিয়মের কারণে নিলামে উঠতে হচ্ছে অনেক তারকা ক্রিকেটাররা, একই অবস্থা সাকিব-মোস্তাফিজের।

নিলামের তালিকায় দুই কোটি রুপি ভিত্তি মূল্যের সর্বোচ্চ ক্যাটেগরিতে আছেন ৩৬ জন ক্রিকেটার। এর মধ্যে ভারতীয় ১৩ জন।

দ্বিতীয় ধাপের ক্রিকেটারদের ভিত্তিমূল্য দেড় কোটি রুপি। সাকিব-মোস্তাফিজরা আছেন তৃতীয় ধাপে।

আগামী ৪ এপ্রিল থেকে শুরু হবে আইপিএলের একাদশতম আসর। তার আগে আগামী ২৭ এবং ২৮ জানুয়ারি ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএলের খেলোয়াড় নিলাম। ভারতীয় এবং বিদেশি ক্রিকেটার মিলিয়ে এবার ১১২২জন ক্রিকেটারকে রেজিস্ট্রেশন করা হয়েছে।

এই তালিকা ইতোমধ্যেই আইপিএলের আট ফ্যাঞ্চাইজির কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। এবার মোট আটটি ফ্রাঞ্চাইজি অংশ নিচ্ছে। তিন বছর পর ফিরে এসেছে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস।

তালিকায় আগের ১০ আসরে আইপিএলে খেলা ২৮১ জন ক্রিকেটারের সাথে রয়েছেন নতুন আরো ৮৩৮ জন ক্রিকেটার।

নিলামে সাকিব-মোস্তাফিজ ছাড়াও আছেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু।

Be Sociable, Share!
বিভাগ: খেলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*