শিরোনাম

রশিদ খানকে নিয়ে আইপিএলে কাড়াকাড়ি

284081_169খেলার খবর ডেস্ক: ইন্ডিয়ান ক্রিকেট লিগ তথা আইপিএল-এর বাজারে তিনি হতে চলেছেন বড় চমক। তার পিছনে ফ্র্যাঞ্চাইজিরা মোটা টাকাই খরচ করবেন। তিনি আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। জাতীয় দলের বিশ্বস্ত সৈনিক। বয়স মাত্র ১৯। বিশ্ব টি২০তে তার দারুণ চাহিদা। সে বিগ ব্যাশ লিগ হোক বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। গত বছর আইপিএল-এ ৬ লাখ ডলার দাম উঠেছিল রশিদের।

ইতিমধ্যে বিশ্বের সেরা টি২০ লিগে নিজেকে প্রমাণ করেছেন রশিদ। সপ্তম বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছেন তিনি। ছ’টি বিবিএল ম্যাচে রশিদ মোট ১১টি উইকেট নিয়েছেন। কিন্তু এর থেকেও বড় বিষয় হলো কোনো ওভারে তিনি ছ’রানের বেশি দেননি। এই মাসের শেষেই আইপিএল-এর নিলাম। তার আগে রশিদের এই পারফরম্যান্স ফ্র্যাঞ্চাইজিদের মাথায় থাকবে। গত বছর খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

অস্ট্রেলিয়ায় ইতিমধ্যেই বেশ জনপ্রিয় রশিদ। সদ্য টেস্ট খেলার স্বীকৃতি পেয়েছে দল। আফগানিস্তানের জাতীয় দলে যে বিশ্বমানের ট্যালেন্ট রয়েছে তাও বার বার প্রমাণ করেছেন রশিদরা। যুদ্ধ বিদ্ধস্ত একটা দেশ থেকে এ ভাবে উঠে আসাটা সহজ ছিল না। কিন্তু রশিদরা পেরেছেন। আর সেই অশান্তির জীবনকে ছাপিয়ে দেশকে ক্রিকেট খেলেই সম্মান এনে দিতে চান একঝাঁক তরুণ-তাজা নাম।

Be Sociable, Share!
বিভাগ: খেলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*