শিরোনাম

মেসির ছোঁয়ায় আলোকিত নেইমার

2016_07_13_18_05_31_bytAbDQlW7qKKHxwPbRQncKE6tb7jE_originalআজকের বিডি খেলার খবর ডেস্ক :মেসিকে খুব ভালো লাগে, সেজন্যই বার্সাতে আসা’- সান্তোস ছাড়ার আগে এমন কথাই বলেছিলেন ব্রাজিলিয়ান সেনশন নেইমার। বার্সাতে তার যোগদানের পর সম্পর্কটা মধুর হয়েছিল মেসির সঙ্গে। এরপর এই জুটির সঙ্গে সুয়ারেজ যোগ দেয়ার পর নতুন নামই হয়ে গেল এমএসএন। ভয়াল ত্রিমূর্তি। যারা সহজেই ভেঙে দিতে পারে প্রতিপক্ষ রক্ষণব্যূহ।

তিনজনের সম্পর্কটা বেশ উষ্ণ। এটা বলার অপেক্ষা রাখে না। এর মধ্যে অপেক্ষাকৃত তরুণ ফুটবলার নেইমার। যিনি সিনিয়রদের কাছ থেকে বেশ সাপোর্ট পেয়ে থাকেন। বিশেষ করে মেসির কাছ থেকে। যে কারণে বার্সাতে খুব দ্রুতই নিজেকে মানিয়ে নিয়েছেন নেইমার। প্রতিনিয়তই ঝলসে উঠছেন। এটা মেসির কারণেই হয়েছে বলে মানছেন বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকার রোনালদিনহো।

তিনি মনে করছেন, মেসির গাইডলাইন ও আন্তরিকতার কারণেই নেইমার খুব সহজেই ঝলসে উঠতে পারছে। এটি না হলে রাস্তাটা কঠিনই হতো। ২০১৩ সালে নেইমার এসেছেন বার্সাতে। তিন মৌসুমে নেইমার জিতেছেন দুটি লা লিগা, একটা চ্যাম্পিয়ন্স লিগ, একটি ক্লাব বিশ্বকাপ ও দুটি কোপা দেল রের শিরোপা। বেশ ভাগ্যবানই বলা চলে নেইমারকে।


বার্সার জার্সিতে রোনালদিনহো

মেসি যখন বার্সার জাতীয় দলে নতুন। তখন ফর্মের তু্ঙ্গে ছিলেন রোনালদিনহো। তখন রোনালদিনহোর কাছ থেকে মেসিও পেয়েছেন যথেষ্ট সমর্থন ও ভালোবাসা। যা মেসিকে সামনের দিনগুলোতে অনেক সাহায্য করেছে। এখন নেইমারের ক্ষেত্রে মেসিও তেমনটি করছেন বলে মানছেন রোনালদিনহো।

রোনালদিনহো বলেন, ‘আমি বিশ্বাস করি, যে মনোযোগ ও ত্যাগ মেসির ক্ষেত্রে করেছিলাম আমি, তা সে এখন করছে নেইমারের ক্ষেত্রে। এটা খুব গুরুত্বপূর্ণ একজন অভিজ্ঞ খেলোয়াড় ক্যারিয়ারের অনেককিছু শেয়ার করবেন উদীয়মান খেলোয়াড়দের কাছে। মেসি সেই কাজটি করছে। এ কারণেই নেইমার দ্রুতই বুঝতে পারছে সব এবং সফল হচ্ছে বার্সেলোনায়’।

নেইমারের প্রসঙ্গে রোনালদিনহো বলেন, ‘সে মেধাবী এবং দারুণ একজন বন্ধু। সে বিশ্বের অন্যতম সেরা একজন ফুটবলার।’ এরপর মেসি প্রসঙ্গে কথা বলেন তিনি। রোনালদিনহোর মতে, আর্জেন্টিনা চারটি ফাইনাল হারলেও মেসি সেরা ফুটবলার হিসাবেই থাকবেন। তার মতে, ‘আমার কাছে এটা কোন কিছুই পরিবর্তন করবে না। সে (মেসি) এখনও সেরা। সে যদি সত্যিই চলে যায় (অবসরে) তা ফুটবলের জন্য ক্ষতিকর।’

Be Sociable, Share!
বিভাগ: খেলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*