শিরোনাম

গেইল এলেই ঝড় তুলবে রংপুর

267991_126খেলার খবর ডেস্ক: শুরুতেই উইকেট হারানো যেন নিয়ম হয়ে পড়েছে রংপুর রাইডার্সের জন্য। বিপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচে ওপেনিং জুটি বেশিক্ষণ টিকতে পারেনি। ওপেনার জনসন চার্লস ও এডাম লিথ- দু’জনেই ব্যর্থ। শুরুতেই ধাক্কা খেলে দলের মোমেন্টামের ক্ষতি হয় বলে মনে করেন রংপুর রাইডার্সের প্রধান কোচ টম মুডি। দারুণ একটি ওপেনিং জুটির অপেক্ষায় আছেন তিনি। তাই ক্ষণ গুনছেন ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের আসার।

ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম- দু’জনই বোলারদের জন্য এক আতঙ্কের নাম। বিস্ফোরক ব্যাটিং করে গুড়িয়ে দিতে পারেন প্রতিপক্ষের বোলিং লাইন আপ। দলকে এনে দিতে পারেন এক দুরন্ত সূচনা।

১৮ নভেম্বর থেকে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম।

টম মুডি বলেন, “টি-২০ ম্যাচে শুরুর দিকটা গুরুত্বপূর্ণ। সেখানে আমরা একটু পিছিয়ে পড়ছি। ব্যাটসম্যানরা সাপোর্ট দিলে বোলারদের জন্যও কাজটা সহজ হয়।”

মুডি মনে করেন ইনিংস সূচনায় রানের চাকা সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন গেইল এবং ম্যাককালাম। অভিজ্ঞ দুই টি-২০ ক্রিকেটারের উপস্থিতি দলকেও করে তুলবে আরো আত্মবিশ্বাসী।

ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক অপেক্ষায় আছেন ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম ও কুশল পেরেরার। ইশতিয়াক সাদেক বলেন, “আগামী দুই-তিনদিনের মধ্যে ক্রিস গেইল, ব্র্যান্ডন ম্যাককালাম ও কুশল পেরেরা- তিনজনই যোগ দিবেন। আমাদের টপ অর্ডার এখন রান করতে পারছে না। ইনশাল্লাহ ওরা আসলে টপ অর্ডার ক্লিক করবে।”

আগামী ১৬ নভেম্বর বিপিএল খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের। ওই দিন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে দলটি।

বিপিএলে আজ কোনো খেলা নেই

সিলেট পর্ব শেষে দুই দিন বিরতি দিয়ে শুরু হয়েছিল ঢাকা পর্ব। শনি ও রোববার দুটি করে মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আজ বিরতি। কাল আবারও শুরু হবে মাঠের লড়াই।

আগামীকাল মঙ্গলবার মিরপুরে অনুষ্ঠিত হবে দুটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল ঢাকা ডাইনামাইটস আর মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়।

ঢাকা ডায়নামাইটস তিন ম্যাচে দুটি জয় এবং একটি হার নিয়ে পয়েন্ট তালিকার দুই নাম্বার অবস্থানে আছে। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও নেট রানরেটে পিছিয়ে থাকায় তালিকার চার নাম্বারে আছে খুলনা টাইটান্স।

অর্থাৎ, কালকের ম্যাচে এই দুই দলের মধ্যে যারা জিতবে তারাই এগিয়ে যাবে। ঢাকা জিতলে পয়েন্ট তালিকার একেবারে শীর্ষে উঠে আসবে। কারণ তারা রানরেটে এগিয়ে আছে। আর শীর্ষে থাকা সিলেট সিক্সার্সের কাল কোনো খেলা নেই।

দিনের অপর ম্যাচে সন্ধ্যায় মাঠে নামবে মোহাম্মদ নবীর কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর মিসবাহ-উল-হকের চিটাগং ভাইকিংস। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

এই ম্যাচে এগিয়ে থেকেই মাঠে নামবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তিন ম্যাচে দুই জয় আর একটি পরাজয় নিয়ে তাদের পয়েন্ট ৪। মোহাম্মদ নবীর দল আছে পয়েন্ট তালিকার তিন নাম্বারে। অপরদিকে, তিন ম্যাচে একটি জয় আর দুটি পরাজয় নিয়ে পয়েন্ট তালিকার পাঁচ নাম্বারে আছে চিটাগং ভাইকিংস।

Be Sociable, Share!
বিভাগ: খেলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*