শিরোনাম

‘অতুল’ এলো বাংলাদেশে

9_254470

জাতীয় মহাসড়কে থ্রি হুইলার বন্ধের কারণে ভোগান্তি হলেও এতে অনেক মানুষের জীবন রক্ষা পাবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। গতকাল রবিবার রাজধানীর একটি হোটেলে অতুল অটো উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু। উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু ও নিটল গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ দেশের যোগাযোগ ব্যবস্থায় ঐতিহাসিক ভূমিকা রেখে চলেছেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে বেআইনিভাবে চলমান ব্যাটারিচালিত থ্রি হুইলার ও তথাকথিত নসিমন-করিমনের মতো নিম্নমানের গাড়ির পরিবর্তে এলাকাভিত্তিক জনসাধারণের চলাচলের সুবিধার্থে মানসম্মত ও উপযুক্ত গাড়ি ব্যবহারের প্রয়োজনীয়তার কারণেই ইফাদ গ্রুপ পরিবেশবান্ধব ইউরো-৩ মডেলের অতুল অটো ব্র্যান্ডের থ্রি হুইলার সিএনজি ও ডিজেল গাড়ি বাজারজাত শুরু করেছে।

তিনি আরো বলেন, ‘বিশ্ব ব্যাংক ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, বাংলাদেশে দুর্ঘটনা বৃদ্ধি পেয়েছে। তারা এই হিসাব কোথায় পায় আমি জানি না।’ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় রাষ্ট্রদূত পঙ্কজ শরণ, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ এবং অতুল অটো লিমিটেডের চেয়ারম্যান জয়ন্তিভাই যে চন্দ্র।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু বলেন, ইফাদ গ্রুপ প্রতিষ্ঠার শুরু থেকে আমরা স্বল্পমূল্যে সাধারণ মানুষের জন্য বিভিন্ন ধরনের গাড়ি বাজারজাত করে আসছি।বর্তমানে ইফাদের পণ্য প্রায় ১৬টি দেশে রপ্তানি হচ্ছে। আরো প্রায় ২২টি দেশে এই পণ্য রপ্তানির প্রক্রিয়া চলছে। জয়ন্তিভাই যে চন্দ্র বলেন, অতুল ভারতের দ্রুত উন্নতিশীল কম্পানিগুলোর অন্যতম। এই কম্পানির ইউরো-৩ ইঞ্জিন তৈরি করছে। এই থ্রি হুইলারগুলো শক্তিশালী, মজবুত।

Be Sociable, Share!
বিভাগ: অর্থনীতি, শিরোনাম, সর্বশেষ খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*