শিরোনাম

দুর্নীতির অভিযোগে ফরিদপুরের এসপির বিরুদ্ধে দুদকের মামলা

257053_175ফরিদপুর সংবাদদাতা: দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা উপার্জনের অভিযোগে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার রাজধানীর বংশাল থানায় এই মামলা দায়ের হয়েছে।

পুলিশ সদর দফতরের এক আদেশে এসপি সুভাষ চন্দ্র সাহাকে ফরিদপুর থেকে প্রত্যাহার করে ঢাকায় নেয়া হয়েছে।

ফরিদপুর থেকে প্রত্যাহার করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব ভট্টাচার্য জানান, দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকার সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ফরিদপুরের এসপি সুভাষ চন্দ্র সাহা পুলিশ বিভাগে চাকরিকালে বিভিন্ন দুর্নীতিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে অর্জিত অর্থ দিয়ে তার নিজ নামে ও স্ত্রী রীনা চৌধুরীর নামে একাধিক এফডিআর হিসাব খোলেন। তারা যৌথ নামে ওয়ান ব্যাংকের ঢাকার বংশাল শাখায় ছয়টি, এলিফ্যান্ট রোড শাখায় একটি এবং যশোর শাখায় ১২টি এফডিআর হিসাবে অর্থ জমা করেন। তাদের ১৯টি এফডিআর হিসাবে বর্তমানে মোট স্থিতির পরিমাণ আট কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৩৬৭ টাকা। এই অর্থের উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন রেখে সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা চৌধুরী মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৩ সালের ২৬ মে থেকে ২০১৭ সালের ২২ মে পর্যন্ত সময়কালের হিসাব অনুসন্ধান করে এ তথ্য পাওয়া গেছে। সুভাষ চন্দ্র সাহার বাড়ি মাগুরার শ্রীপুর উপজেলার রাধানগর গ্রামে।

Be Sociable, Share!
বিভাগ: অপরাধ (ক্রাইম), জেলার খবর

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*