শিরোনাম

মীনা অ্যাওয়ার্ডে তন্ময়ের হ্যাট্রিক

2015_10_27_11_56_46_gT0O5HszrHmsw0l3ygiZJ6uyj1NmAB_originalসিফাত তন্ময় ছোটবেলা থেকেই বেড়ে ওঠা শিল্প, সাহিত্য আর সংস্কৃতির সম্পর্কিত কাজের সঙ্গে। শুরুটা ছিল স্কুল ম্যাগাজিনের লেখালেখির মাধ্যমে। এক এক করে স্থানীয় পত্রিকা, লিটল ম্যাগাজিনে লেখালেখি, মঞ্চ অভিনয়, বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থেকে অবহেলিত শিশুদের জন্য উন্নয়নমূলক কার্যক্রম করে যাচ্ছে।

বরেন্দ্র রেডিও নামে একটি কমিউনিটি রেডিওতে, অনুষ্ঠান প্রযোজনা ও উপস্থাপনা করতো। সিফাত তন্ময় গড়ে তোলেন রেডিও আওতাধীন শিশু সংগঠন বরেন্দ্র রেডিও চাইল্ড ক্লাব। যেটি আজ কাজ করে যাচ্ছে নওগাঁর অধিকার বঞ্চিত ও হতদরিদ্র শিশুদের স্বপ্ন পূরণে।

গণমাধ্যমে শিশু অধিকার বিষয়ক সংবাদ প্রকাশে অবদান রাখার জন্য স্বীকৃতি ও পুরস্কার দিয়ে আসছে ইউনিসেফ। এরই ধারাবাহিকতায় এ বছরও পুরস্কার দেয়ার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিবেদন, লেখা ও অনুষ্ঠান আহ্বান করেছিলেন ইউনিসেফ কর্তৃপক্ষ।

গত (২০ অক্টোবর) মঙ্গলবার বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে ইউনিসেফের মীনা অ্যাওয়ার্ড ২০১৫ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ইউনিসেফের শুভেচ্ছাদূত জাদুশিল্পী জুয়েল আইচ ও অভিনেত্রী আরিফা জামান মৌসুমী। বাংলাদেশে ইউনিসেফের সহকারী প্রধান লুইস ভনোও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তন্ময় টানা তিন আসরে পুরস্কার এবং একই আসরে তিনটি পুরস্কার পেয়ে হ্যাট্রিক রেকর্ড গড়লো। টেলিভিশন রিপোর্টিং অনূর্ধ্ব ১৮ ক্যাটাগরিতে চলচ্চিত্রের ‘সাপ’ শীর্ষক প্রতিবেদনের জন্য প্রথম স্থান ও সৃজনশীল অনুষ্ঠান ক্যাটাগরিতে ‘পল্লি বালিকাদের স্বপ্নযাত্রা’ শীর্ষক তথ্যচিত্রের কারণে দ্বিতীয় স্থান লাভ করে সিফাত তন্ময়।

সাফল্যের দ্যূতি ছড়িয়েছে রেডিও ক্যাটাগরিতেও। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের পেছনে ফেলে রেডিও রিপোর্টিংয়ে অনূর্ধ্ব ১৮ ক্যাটাগরিতে বয়ঃসন্ধিকাল শীর্ষক প্রতিবেদনের জন্য প্রথম স্থান লাভ করে সে।

Be Sociable, Share!
বিভাগ: অতিথি কলাম

এখনো কোন মন্তব্য করা হয়নি.

মন্তব্য করুন

*